স্তন চাপলে কি বড় হয়? ছেলে ও মেয়েদের উভয় ক্ষেত্রে? - ScienceBee প্রশ্নোত্তর

বিজ্ঞান ও প্রযুক্তির প্রশ্নোত্তর দুনিয়ায় আপনাকে স্বাগতম! প্রশ্ন-উত্তর দিয়ে জিতে নিন পুরস্কার, বিস্তারিত এখানে দেখুন।

+5 টি ভোট
60,130 বার দেখা হয়েছে
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (480 পয়েন্ট)

1 উত্তর

+2 টি ভোট
করেছেন (4,420 পয়েন্ট)

 

image
 

অনেককে এটা বলতে শোনা যায় হয়তো বা মেয়েটির স্তন কারো দ্বারা স্পর্শ হয়েছে যার ফলে স্তন খুব দ্রুত বড় হয়ে গেছে,  হাতের স্পর্শে স্তন বড় হয় এমন কোনো তথ্য বা বৈজ্ঞানিক প্রমাণ যদিও নেই তবে এ স্তন বড় হওয়ার কিছু কারণ রয়েছে আমরা সেগুলো নিচে পর্যায়ক্রমে তুলে ধরছি। 

 

১, মেয়েদের শরীরের বিকাশ ছেলেদের তুলনায় দ্রুত হয়

আমাদের দেশের আবহাওয়া দেখা যায় অনেক মেয়ের মাত্র আট বছর বয়স হওয়ার পর থেকেই শরীরের নানা রকম পরিবর্তন আসতে শুরু করে।  যেটা ছেলেদের ক্ষেত্রে 15 বয়সের নিচে কখনই দেখা যায় না।  মেয়েরা 8 বছরের পর থেকেই যাদের শরীরের হরমোন বা প্রজেস্টেরন হরমোনের ক্ষরণ অনেক বেশি তাদের স্তন দুটো বড় হয়ে যেতে পারে এতে অবাক হবার সমস্যার কোনো কিছুই নেই।  আর দশ বারো বছরের একটি মেয়ের স্তন হাতের স্পর্শ বড় হবে এটি একটি ভুল ধারণা ।

 

২, বিয়ের পর মেয়েদের স্তন বড হয় কেন 

মেয়েদের বিয়ে হওয়ার সাথে তাদের স্তনের আকার বড় হয় যাওয়ার সাথে কোন সম্পর্ক নেই।  অনেক ক্ষেত্রে এটা দেখা যায় যে বিয়ের পরে মেয়েদের স্তন আস্তে আস্তে বড় হতে শুরু করছে। যদিও সুনির্দিষ্ট কোনো কারণ বা ব্যাখ্যা নেই তবে এটা সত্য যে বয়স বাড়ার সাথে সাথে স্তনের আকার বৃদ্ধি পেতে থাকে এবং স্থান আস্তে আস্তে ঝুল যেতে শুরু করে  যার ফলে অনেক সময় স্তনের আকার অনেক বড় দেখায়।

 

৩,গার্লফ্রেন্ডের স্তন টিপলেও কি বৃদ্ধি পাবে

অনেকে এই প্রশ্নটি করে থাকে যে গার্লফ্রেন্ডের স্তন স্পর্শ করলে কি স্তনের ওজন বৃদ্ধি পাবে বা স্তন বড় হয়ে যাবে,  তাদের জন্য সহজভাবে আসলে গার্লফ্রেন্ড আর বয়ফ্রেন্ড কিংবা যে সম্পর্কের হোক না কেন তাদের শারীরিক গঠন আকৃতি সমান থাকে।  স্তন স্পর্শ এর সাথে এর বৃদ্দি পাওয়ার সাথে গার্লফ্রেন্ড বা অন্য কোন সম্পর্ক নেই। 

 

 

৪, স্তন টিপলে কি কোনো প্রভাব পড়ে

 মেয়েদের স্তন যদি মেয়েরা নিজেরাই টিপে থাকে তাহলে কি এর কোনো প্রভাব পড়ে,  গবেষণায় এর কোন সুনির্দিষ্ট প্রমাণ নেই তবে এটি প্রমাণিত যে যদি প্রতিদিন স্তন ম্যাসাজ করা হয় তাহলে এর আকৃতিতে অনেকটা পরিবর্তন আসে।  এই পরিবর্তন আসার ক্ষেত্রে দীর্ঘদিন মেসেজ করার সাথে সম্পর্কিত। 

 

৫,উত্তেজনায় বৃদ্ধি পায় স্তনের আকার

 মেয়েরা যখন উত্তেজিত থাকে বিশেষ করে ফিজিক্যালি উত্তেজিত বা শারীরিক সম্পর্কের সময় উত্তেজিত হলে দেহের রক্ত চলাচল এর পরিমাণ বৃদ্ধি পায় ফলে ওই সময় স্তনের আকার কিছুটা বৃদ্ধি হয়,  তবে এটা কিছু কিছু মেয়েদের ক্ষেত্রে অতি মাত্রায় উত্তেজনা ছাড়া বৃদ্ধি পায় না আবার কিছু কিছু মেয়েদের ক্ষেত্রে অল্পমাত্রার উত্তেজনা এটির আকার বৃদ্ধি পেতে পারে

 

৬,স্থূলতার কারণে বৃদ্ধি পায় স্তন

স্থূলতার কারণে স্তন বৃদ্ধি হয় কিনা এই প্রশ্নটি অনেক সময় দেখা যায় এটি সহজে আপনার শরীরের ওজন যত বৃদ্ধি পাবে আপনার শরীরের সব অঙ্গ প্রত্যঙ্গ গুলোতে এর প্রভাব পরবে,  আপনার শরীরের ওজন বৃদ্ধি পাওয়ার সাথে সাথে আপনার স্তনের ওজন বৃদ্ধি পাবে। 

 

করেছেন (100 পয়েন্ট)
৫ নম্বর পয়েন্ট ধরে বলছি,

পরে কি আবার আগের আকার হয়ে যায়,নাকি স্থানীয় ভাবে আকার বড় হয়ে যায়...??
করেছেন (9,190 পয়েন্ট)
পরে আবার স্বাভাবিক হয়। কিন্তু অনেক বার এরকম হতে থাকলে ধীরে ধীরে এটি স্থায়ী হতে থাকে, কিন্তু অল্প অল্প করে

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

+6 টি ভোট
2 টি উত্তর 2,728 বার দেখা হয়েছে
0 টি ভোট
2 টি উত্তর 3,857 বার দেখা হয়েছে
0 টি ভোট
1 উত্তর 2,459 বার দেখা হয়েছে
+21 টি ভোট
2 টি উত্তর 1,891 বার দেখা হয়েছে

10,729 টি প্রশ্ন

18,374 টি উত্তর

4,730 টি মন্তব্য

242,696 জন সদস্য

48 জন অনলাইনে রয়েছে
0 জন সদস্য এবং 48 জন গেস্ট অনলাইনে
  1. akramul5556

    110 পয়েন্ট

  2. amir

    110 পয়েন্ট

  3. SoniaKay6983

    100 পয়েন্ট

  4. SaraDarvall

    100 পয়েন্ট

  5. FelicaUrner

    100 পয়েন্ট

বাংলাদেশের সবচেয়ে বড় উন্মুক্ত বিজ্ঞান প্রশ্নোত্তর সাইট সায়েন্স বী QnA তে আপনাকে স্বাগতম। এখানে যে কেউ প্রশ্ন, উত্তর দিতে পারে। উত্তর গ্রহণের ক্ষেত্রে অবশ্যই একাধিক সোর্স যাচাই করে নিবেন। অনেকগুলো, প্রায় ২০০+ এর উপর অনুত্তরিত প্রশ্ন থাকায় নতুন প্রশ্ন না করার এবং অনুত্তরিত প্রশ্ন গুলোর উত্তর দেওয়ার আহ্বান জানাচ্ছি। প্রতিটি উত্তরের জন্য ৪০ পয়েন্ট, যে সবচেয়ে বেশি উত্তর দিবে সে ২০০ পয়েন্ট বোনাস পাবে।


Science-bee-qna

সর্বাপেক্ষা জনপ্রিয় ট্যাগসমূহ

মানুষ পানি ঘুম পদার্থ - জীববিজ্ঞান এইচএসসি-উদ্ভিদবিজ্ঞান এইচএসসি-প্রাণীবিজ্ঞান পৃথিবী চোখ রোগ রাসায়নিক শরীর রক্ত আলো মোবাইল ক্ষতি চুল কী #ask চিকিৎসা পদার্থবিজ্ঞান সূর্য প্রযুক্তি স্বাস্থ্য প্রাণী বৈজ্ঞানিক মাথা গণিত মহাকাশ পার্থক্য এইচএসসি-আইসিটি #science বিজ্ঞান #biology খাওয়া গরম শীতকাল কেন #জানতে ডিম চাঁদ বৃষ্টি কারণ কাজ বিদ্যুৎ রাত রং উপকারিতা শক্তি লাল আগুন সাপ মনোবিজ্ঞান গাছ খাবার সাদা আবিষ্কার দুধ উপায় হাত মশা মাছ ঠাণ্ডা মস্তিষ্ক শব্দ ব্যাথা ভয় বাতাস স্বপ্ন তাপমাত্রা গ্রহ রসায়ন উদ্ভিদ কালো কি বিস্তারিত রঙ পা মন পাখি গ্যাস সমস্যা মেয়ে বৈশিষ্ট্য হলুদ বাচ্চা সময় ব্যথা মৃত্যু চার্জ অক্সিজেন ভাইরাস আকাশ গতি দাঁত আম হরমোন বিড়াল কান্না
...