আমি বিভিন্ন সময় বাইকে 46 স্টিকার অথবা লেখা দেখি। এই 46 স্টিকার/লেখার মানে কি? কেন বাইকাররা এই স্টিকার টি ব্যবহার করে?? - ScienceBee প্রশ্নোত্তর

বিজ্ঞান ও প্রযুক্তির প্রশ্নোত্তর দুনিয়ায় আপনাকে স্বাগতম! প্রশ্ন-উত্তর দিয়ে জিতে নিন পুরস্কার, বিস্তারিত এখানে দেখুন।

0 টি ভোট
67 বার দেখা হয়েছে
"বিবিধ" বিভাগে করেছেন (1,650 পয়েন্ট)

2 উত্তর

+1 টি ভোট
করেছেন (820 পয়েন্ট)

“46” স্টিকার বা লেখাটি মূলত মোটরসাইকেল রেসিং বিশ্বে খুব পরিচিত। এটি মোটরসাইকেল রেসার ভ্যালেনটিনো রোসির রেসিং নম্বর হিসেবে ব্যবহার করা হয়। ভ্যালেনটিনো রোসি একজন ইতালীয় মোটরসাইকেল রেসার যিনি মোটোজিপি বিশ্ব চ্যাম্পিয়ন। তাই বাইকাররা তার সম্মানে এই “46” স্টিকার ব্যবহার করে।

  1. ভ্যালেনটিনো রোসি একজন বিশ্বব্যাপী প্রশিক্ষক এবং তিনি তার নিজের মোটরসাইকেল রেসিং একাডেমি “VR46 Riders Academy” পরিচালনা করেন। এখানে তিনি ভবিষ্যতের রেসারদের প্রশিক্ষণ দেন।
  2. তার একটি বিশেষ উপাখ্যান রয়েছে, “The Doctor”। এটি তার স্মার্ট রেসিং টেকনিক এবং তার স্পেশাল মেডিকেল ডিগ্রির প্রতীক।
0 টি ভোট
করেছেন (1,650 পয়েন্ট)

মোটরসাইকেল রেস এর ইতিহাসে "Doctor" খ্যাত এবং ৯ বারের বিশ্ব চ্যাম্পিয়ন " Valentino Rossi "।  তিনি ইতিহাসের একমাত্র রাইডার যিনি 125, 250, 500 cc এবং MotoGP- তে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছেন। "Valentino Rossi" বা "VR46" MotoGP - তে প্রথম Honda এবং তারপর Yamaha বাইক নিয়ে বিজয়ী হয়েছেন। তিনি Motogp ইতিহাসে সবচেয়ে বেশি Podiam জিতেছেন। তিনি তার Racing ক্যারিয়ার এই ঐতিহাসিক 46 নম্বর ব্যাবহার করেছেন। কোটি কোটি মানুষ তার জন্য মোটরসাইকেল কে ভালোবাসতে শিখেছে। বর্তমানে তিনি MotoGP থেকে অবসর ঘোষণা করেছেন কিন্তু তারপরও তার আইকনিক "46" নাম্বার টি এখনই ভালবাসা স্বরূপ অনেকেই বাইকে ক্যারি করে।

সোর্স: Deshi Biker 

 

© Shawan Chowdhury 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
2 টি উত্তর 706 বার দেখা হয়েছে
0 টি ভোট
2 টি উত্তর 219 বার দেখা হয়েছে
+1 টি ভোট
2 টি উত্তর 251 বার দেখা হয়েছে
21 ফেব্রুয়ারি "বিবিধ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Asniya Ayub Ava (1,450 পয়েন্ট)

10,754 টি প্রশ্ন

18,417 টি উত্তর

4,734 টি মন্তব্য

245,841 জন সদস্য

18 জন অনলাইনে রয়েছে
0 জন সদস্য এবং 18 জন গেস্ট অনলাইনে
  1. shuvosheikh

    350 পয়েন্ট

  2. talal

    150 পয়েন্ট

  3. nahidemon

    110 পয়েন্ট

  4. Soyfa chakma

    110 পয়েন্ট

  5. StevenMcDowa

    100 পয়েন্ট

বাংলাদেশের সবচেয়ে বড় উন্মুক্ত বিজ্ঞান প্রশ্নোত্তর সাইট সায়েন্স বী QnA তে আপনাকে স্বাগতম। এখানে যে কেউ প্রশ্ন, উত্তর দিতে পারে। উত্তর গ্রহণের ক্ষেত্রে অবশ্যই একাধিক সোর্স যাচাই করে নিবেন। অনেকগুলো, প্রায় ২০০+ এর উপর অনুত্তরিত প্রশ্ন থাকায় নতুন প্রশ্ন না করার এবং অনুত্তরিত প্রশ্ন গুলোর উত্তর দেওয়ার আহ্বান জানাচ্ছি। প্রতিটি উত্তরের জন্য ৪০ পয়েন্ট, যে সবচেয়ে বেশি উত্তর দিবে সে ২০০ পয়েন্ট বোনাস পাবে।


Science-bee-qna

সর্বাপেক্ষা জনপ্রিয় ট্যাগসমূহ

মানুষ পানি ঘুম পদার্থ - জীববিজ্ঞান এইচএসসি-উদ্ভিদবিজ্ঞান এইচএসসি-প্রাণীবিজ্ঞান পৃথিবী চোখ রোগ রাসায়নিক শরীর রক্ত আলো #ask মোবাইল ক্ষতি চুল কী চিকিৎসা পদার্থবিজ্ঞান সূর্য #science প্রযুক্তি স্বাস্থ্য প্রাণী গণিত বৈজ্ঞানিক মাথা মহাকাশ পার্থক্য এইচএসসি-আইসিটি #biology বিজ্ঞান খাওয়া গরম শীতকাল #জানতে কেন ডিম চাঁদ বৃষ্টি কারণ কাজ বিদ্যুৎ রাত রং উপকারিতা শক্তি লাল আগুন সাপ মনোবিজ্ঞান গাছ খাবার সাদা আবিষ্কার দুধ উপায় হাত মশা মাছ ঠাণ্ডা মস্তিষ্ক শব্দ ব্যাথা ভয় বাতাস স্বপ্ন তাপমাত্রা গ্রহ রসায়ন উদ্ভিদ কালো পা কি বিস্তারিত রঙ মন পাখি গ্যাস সমস্যা মেয়ে বৈশিষ্ট্য হলুদ বাচ্চা সময় ব্যথা মৃত্যু চার্জ অক্সিজেন ভাইরাস আকাশ গতি দাঁত আম হরমোন বাংলাদেশ বিড়াল
...