অনেকে সরাসরি চোখের দিকে তাকিয়ে কথা বলতে পারে না, এটা না পারার কারণ কী? - ScienceBee প্রশ্নোত্তর

বিজ্ঞান ও প্রযুক্তির প্রশ্নোত্তর দুনিয়ায় আপনাকে স্বাগতম! প্রশ্ন-উত্তর দিয়ে জিতে নিন পুরস্কার, বিস্তারিত এখানে দেখুন।

+11 টি ভোট
2,665 বার দেখা হয়েছে
"মনোবিজ্ঞান" বিভাগে করেছেন (8,070 পয়েন্ট)

2 উত্তর

+11 টি ভোট
করেছেন (105,560 পয়েন্ট)
হায়াত ইমরান

এটা সাধারণত লজ্জা কিংবা ভয় থেকে তৈরি হয়। বেশিরভাগ মানুষেরই এমন হয় । তবে আপনি যদি ছেলে হন এবং কোনো মেয়ের কাছে কিছু চান তাইলে তার চোখের দিকে না তাকিয়ে পাশাপাশি দাঁড়িয়ে কিংবা বসে চান । তাইলে তা পাওয়ার সম্ভাবনা বাড়ে।
+1 টি ভোট
করেছেন (28,740 পয়েন্ট)
এ ডি এইচ ডি কি ? ADHD কথাটির পুরো অর্থ হল Attention deficit hyperactivity disorder, এটি একটি neurodevelopmental disorder যা শিশুদের মধ্যে প্রচুর দেখা যায় এবং বড় হওয়ার পরও এটা থেকে যায় অনেক সময়। যেসব শিশুরা ADHD তে ভোগে তাদের কোনো কোনোকিছুতে মনোযোগ করতে সমস্যা হয়, ইম্পালসিভ বিহেভিয়ার কে নিয়ন্ত্রন করতে পারে না (সেই কাজের কি ফল হবে তা না ভেবেই কাজটা করে ফেলে), অথবা অতিরিক্ত পরিমানে সক্রিয় হয়ে যায়।

 

    যেসব শিশুরা ADHD তে ভোগে তাদের ভেতর নিম্ন আত্মমর্যাদা, বিভিন্ন সম্পর্কে সমস্যা এবং বিদ্যালয়ে বিভিন্ন পারফরম্যান্সে সমস্যা দেখা যায়। এইসব লক্ষন বয়স বাড়ার সাথে সাথে কমতে থাকে, তবে কারোর কারোর ক্ষেত্রে বড় বয়সেও এই সমস্যাগুলো থেকে যায় এবং কখনই পুরোপুরি সারে না। তবে বিভিন্ন পদ্ধতির দ্বারা এই সব সমস্যার সমাধান করা এদের শেখানো হয়।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
1 উত্তর 267 বার দেখা হয়েছে
+12 টি ভোট
4 টি উত্তর 11,359 বার দেখা হয়েছে
+10 টি ভোট
2 টি উত্তর 1,382 বার দেখা হয়েছে
+1 টি ভোট
1 উত্তর 150 বার দেখা হয়েছে
+8 টি ভোট
3 টি উত্তর 1,084 বার দেখা হয়েছে

10,729 টি প্রশ্ন

18,374 টি উত্তর

4,730 টি মন্তব্য

241,839 জন সদস্য

31 জন অনলাইনে রয়েছে
0 জন সদস্য এবং 31 জন গেস্ট অনলাইনে
  1. Owen69048116

    100 পয়েন্ট

  2. MosheWollast

    100 পয়েন্ট

  3. GraigCharles

    100 পয়েন্ট

  4. LindseyC726

    100 পয়েন্ট

  5. DaniloRkm609

    100 পয়েন্ট

বাংলাদেশের সবচেয়ে বড় উন্মুক্ত বিজ্ঞান প্রশ্নোত্তর সাইট সায়েন্স বী QnA তে আপনাকে স্বাগতম। এখানে যে কেউ প্রশ্ন, উত্তর দিতে পারে। উত্তর গ্রহণের ক্ষেত্রে অবশ্যই একাধিক সোর্স যাচাই করে নিবেন। অনেকগুলো, প্রায় ২০০+ এর উপর অনুত্তরিত প্রশ্ন থাকায় নতুন প্রশ্ন না করার এবং অনুত্তরিত প্রশ্ন গুলোর উত্তর দেওয়ার আহ্বান জানাচ্ছি। প্রতিটি উত্তরের জন্য ৪০ পয়েন্ট, যে সবচেয়ে বেশি উত্তর দিবে সে ২০০ পয়েন্ট বোনাস পাবে।


Science-bee-qna

সর্বাপেক্ষা জনপ্রিয় ট্যাগসমূহ

মানুষ পানি ঘুম পদার্থ - জীববিজ্ঞান এইচএসসি-উদ্ভিদবিজ্ঞান এইচএসসি-প্রাণীবিজ্ঞান পৃথিবী চোখ রোগ রাসায়নিক শরীর রক্ত আলো মোবাইল ক্ষতি চুল কী #ask চিকিৎসা পদার্থবিজ্ঞান সূর্য প্রযুক্তি স্বাস্থ্য প্রাণী বৈজ্ঞানিক মাথা গণিত মহাকাশ পার্থক্য এইচএসসি-আইসিটি #science বিজ্ঞান #biology খাওয়া গরম শীতকাল কেন #জানতে ডিম চাঁদ বৃষ্টি কারণ কাজ বিদ্যুৎ রাত রং উপকারিতা শক্তি লাল আগুন সাপ মনোবিজ্ঞান গাছ খাবার সাদা আবিষ্কার দুধ উপায় হাত মশা মাছ ঠাণ্ডা মস্তিষ্ক শব্দ ব্যাথা ভয় বাতাস স্বপ্ন তাপমাত্রা গ্রহ রসায়ন উদ্ভিদ কালো কি বিস্তারিত রঙ পা মন পাখি গ্যাস সমস্যা মেয়ে বৈশিষ্ট্য হলুদ বাচ্চা সময় ব্যথা মৃত্যু চার্জ অক্সিজেন ভাইরাস আকাশ গতি দাঁত আম হরমোন বিড়াল কান্না
...