মেয়েদের চোখে চোখ রেখে কথা না বলতে পারার কারণ কি? - ScienceBee প্রশ্নোত্তর

বিজ্ঞান ও প্রযুক্তির প্রশ্নোত্তর দুনিয়ায় আপনাকে স্বাগতম! প্রশ্ন-উত্তর দিয়ে জিতে নিন পুরস্কার, বিস্তারিত এখানে দেখুন।

+12 টি ভোট
11,476 বার দেখা হয়েছে
"মনোবিজ্ঞান" বিভাগে করেছেন (123,390 পয়েন্ট)

4 উত্তর

0 টি ভোট
করেছেন (20,390 পয়েন্ট)
এটা সাধারণত লজ্জা কিংবা ভয় থেকে তৈরি হয়। বেশিরভাগ মানুষেরই এমন হয় । তবে আপনি যদি ছেলে হন এবং কোনো মেয়ের কাছে কিছু চান তাইলে তার চোখের দিকে না তাকিয়ে পাশাপাশি দাঁড়িয়ে কিংবা বসে চান । তাইলে তা পাওয়ার সম্ভাবনা বাড়ে।
0 টি ভোট
করেছেন (12,550 পয়েন্ট)
চোখে চোখ রেখে কথা বলতে না পারার কারণ হতে পারে আত্মবিশ্বাসের অভাব।এছাড়া মিথ্যা বলার সময়ও মানুষ চোখে চোখ রেখে কথা বলতে পারে না।

মেয়েদের চোখে চোখ রেখে কথা বলতে না পারার কারণ হতে পারে আপনার আত্মবিশ্বাসের অভাব।এছাড়া ছোটবেলা থেকে মেয়েদের থেকে দূরত্ব বজায় রাখা,তাদেরকে নিজেদের চেয়ে আলাদা ভাবা এসব কারণও হতে পারে।

এই সমস্যা থেকে পরিত্রাণ পাওয়ার জন্য মেয়েদের সাথে বেশি বেশি মিশতে হবে।প্রচুর কথা বলতে হবে।প্রয়োজন হলে,আয়নার সামনে দাঁড়িয়ে নিজের সাথে নিজে কথা বলে আত্মবিশ্বাস বাড়াতে হবে।
0 টি ভোট
করেছেন (670 পয়েন্ট)
এটি মূলত হয় লজ্জার কারণে।যারা অনেক ছোট থেকেই মেয়েদের সাথে কম মেশে তাদেরকে যদি হঠাৎ কোনো মেয়ের সাথে কথা বলতে বলা হয় তারা মানে ঐ ছেলেটা হয়তো লজ্জায় নয়তো নিজের ওপর আত্মবিশ্বাসের অভাবে কথা বলতে পারবে না।এই সমস্যা কাটানোর জন্য মূলত প্র্যাকটিসের প্রয়োজন।আপনি আপনার বাসার লোকদের সাথে অথবা আপনার চাচাতো ভাই বোনের সাথে কথা বলার চেষ্টা করবেন।আপনি আয়নার সামনে দাঁড়িয়েও ট্রাই করতে পারেন।
বি:দ্র: এই প্রবলেম শুধু ছেলেদের ক্ষেত্রে না, মেয়েদের ক্ষেত্রেও হয়।
0 টি ভোট
করেছেন (43,930 পয়েন্ট)
সাধারণত এটি হয় লজ্জার কারণে। অনেকে আবার কথা বলতে নার্ভাস ফিল করে এটি সাধারণত ভয় পাওয়ার কারণে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

+11 টি ভোট
2 টি উত্তর 2,703 বার দেখা হয়েছে
0 টি ভোট
1 উত্তর 288 বার দেখা হয়েছে
+13 টি ভোট
1 উত্তর 2,144 বার দেখা হয়েছে
+8 টি ভোট
3 টি উত্তর 1,193 বার দেখা হয়েছে

10,758 টি প্রশ্ন

18,423 টি উত্তর

4,737 টি মন্তব্য

248,635 জন সদস্য

17 জন অনলাইনে রয়েছে
0 জন সদস্য এবং 17 জন গেস্ট অনলাইনে
  1. Shubrnatalukdar

    110 পয়েন্ট

  2. Elma Hasan Jahnbee

    110 পয়েন্ট

  3. Taspia Tahsin

    110 পয়েন্ট

  4. Junayed Hasan Mridul

    110 পয়েন্ট

  5. BGKWaylon935

    100 পয়েন্ট

বাংলাদেশের সবচেয়ে বড় উন্মুক্ত বিজ্ঞান প্রশ্নোত্তর সাইট সায়েন্স বী QnA তে আপনাকে স্বাগতম। এখানে যে কেউ প্রশ্ন, উত্তর দিতে পারে। উত্তর গ্রহণের ক্ষেত্রে অবশ্যই একাধিক সোর্স যাচাই করে নিবেন। অনেকগুলো, প্রায় ২০০+ এর উপর অনুত্তরিত প্রশ্ন থাকায় নতুন প্রশ্ন না করার এবং অনুত্তরিত প্রশ্ন গুলোর উত্তর দেওয়ার আহ্বান জানাচ্ছি। প্রতিটি উত্তরের জন্য ৪০ পয়েন্ট, যে সবচেয়ে বেশি উত্তর দিবে সে ২০০ পয়েন্ট বোনাস পাবে।


Science-bee-qna

সর্বাপেক্ষা জনপ্রিয় ট্যাগসমূহ

মানুষ পানি ঘুম পদার্থ - জীববিজ্ঞান এইচএসসি-উদ্ভিদবিজ্ঞান এইচএসসি-প্রাণীবিজ্ঞান পৃথিবী চোখ রোগ রাসায়নিক শরীর রক্ত আলো #ask মোবাইল ক্ষতি চুল কী চিকিৎসা পদার্থবিজ্ঞান সূর্য #science প্রযুক্তি স্বাস্থ্য মাথা প্রাণী গণিত বৈজ্ঞানিক মহাকাশ পার্থক্য এইচএসসি-আইসিটি #biology বিজ্ঞান খাওয়া গরম শীতকাল #জানতে কেন ডিম চাঁদ বৃষ্টি কারণ কাজ বিদ্যুৎ রাত রং উপকারিতা শক্তি লাল আগুন সাপ মনোবিজ্ঞান গাছ খাবার সাদা আবিষ্কার দুধ উপায় হাত মশা মাছ ঠাণ্ডা মস্তিষ্ক শব্দ ব্যাথা ভয় বাতাস স্বপ্ন তাপমাত্রা গ্রহ রসায়ন উদ্ভিদ কালো পা কি বিস্তারিত রঙ মন পাখি গ্যাস সমস্যা মেয়ে বৈশিষ্ট্য হলুদ বাচ্চা সময় ব্যথা মৃত্যু চার্জ অক্সিজেন ভাইরাস আকাশ গতি দাঁত আম হরমোন বাংলাদেশ বিড়াল
...