4 মাসে কিভাবে ইংরেজি ভাষা শিখা যায়। আমার কাছে শিখার জন্য ৪ মাস সময় আছে। এই ৪ মাসে আমি কিভাবে সহজেই ইংরেজি ভাষা টা শিখতে পারি?? - ScienceBee প্রশ্নোত্তর

বিজ্ঞান ও প্রযুক্তির প্রশ্নোত্তর দুনিয়ায় আপনাকে স্বাগতম! প্রশ্ন-উত্তর দিয়ে জিতে নিন পুরস্কার, বিস্তারিত এখানে দেখুন।

+1 টি ভোট
243 বার দেখা হয়েছে
"সৃজনশীলতা" বিভাগে করেছেন (130 পয়েন্ট)

2 উত্তর

0 টি ভোট
করেছেন (135,470 পয়েন্ট)
৪ মাসে পুরোপুরি ইংরেজি ভাষা শেখা সম্ভব না যদি না আগে থেকে ইংরেজীতে ভালো দখল থাকে৷ একটা ভাষা পুরোপুরি শিখতে বছর পর বছর অনুশীলন লাগে। ইংরেজিতে খুবই দুর্বল হয়ে থাকলে ইন্টারনেটে থাকা টিউটোরিয়াল বা ইংরেজিতে জানাশোনা কারোর কাছে পড়তে পারেন। পুরোপুরি ফ্লুয়েন্ট হতে না পারলেও, চলাফেরা করার মতো ইংরেজি আয়ত্তে আনতে পারবেন বলে আশা করা যায়।
0 টি ভোট
করেছেন (4,270 পয়েন্ট)

4 মাসে ইংরেজি ভাষা শিখতে হলে আপনাকে অবশ্যই একটি পরিকল্পনা মেনে চলতে হবে। এই পরিকল্পনায় নিম্নলিখিত বিষয়গুলো অন্তর্ভুক্ত থাকতে পারে:

  • বেসিক ধারণাগুলি শিখুন: ইংরেজি ভাষা শেখার প্রথম ধাপ হল বেসিক ধারণাগুলি শিখা। এর মধ্যে রয়েছে ইংরেজি বর্ণমালা, শব্দার্থ, ব্যাকরণ এবং উচ্চারণ। আপনি বিভিন্ন বই, অনলাইন কোর্স বা কোচিং সেন্টার থেকে এই বিষয়গুলি শিখতে পারেন।
  • নিয়মিত অনুশীলন করুন: ইংরেজি ভাষা শিখতে হলে নিয়মিত অনুশীলন করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রতিদিন অন্তত কিছু সময় ইংরেজিতে পড়া, লেখা, বলা এবং শোনা চেষ্টা করুন।
  • ইংরেজি ভাষার পরিবেশে থাকুন: ইংরেজি ভাষার পরিবেশে থাকা আপনার ভাষা দক্ষতা উন্নত করতে সাহায্য করবে। আপনি ইংরেজি ভাষার টিভি অনুষ্ঠান, সিনেমা, সংগীত এবং বই দেখতে, শুনতে এবং পড়তে পারেন।
  • ভুল করতে ভয় পাবেন না: ইংরেজি ভাষা শেখার সময় ভুল করা স্বাভাবিক। ভুল থেকে শিক্ষা নিন এবং হতাশ হবেন না।

4 মাসে ইংরেজি ভাষা শিখতে হলে আপনাকে প্রতিদিন অন্তত 2-3 ঘন্টা সময় ব্যয় করতে হবে। আপনি যদি এই প্ল্যানটি অনুসরণ করেন, তাহলে আপনি 4 মাসের মধ্যে ইংরেজি ভাষার একটি ভালো দক্ষতা অর্জন করতে পারবেন।

এখানে কিছু নির্দিষ্ট কার্যকলাপ রয়েছে যা আপনি আপনার ইংরেজি ভাষার দক্ষতা উন্নত করতে ব্যবহার করতে পারেন:

  • পড়া: ইংরেজিতে পড়া আপনার শব্দভান্ডার এবং ব্যাকরণ দক্ষতা উন্নত করতে সাহায্য করবে। আপনি ইংরেজি সংবাদপত্র, ম্যাগাজিন, বই এবং ওয়েবসাইট পড়তে পারেন।
  • লেখা: ইংরেজিতে লেখা আপনার লেখার দক্ষতা উন্নত করতে সাহায্য করবে। আপনি ইংরেজিতে ইমেল, চিঠি, প্রবন্ধ এবং অন্যান্য পাঠ্য তৈরি করতে পারেন।
  • বলা: ইংরেজিতে বলা আপনার কথোপকথনমূলক দক্ষতা উন্নত করতে সাহায্য করবে। আপনি ইংরেজি ভাষার একটি কোর্স নিতে পারেন বা একটি ইংরেজি ভাষা বন্ধু খুঁজে পেতে পারেন।
  • শোনা: ইংরেজি ভাষা শোনা আপনার শ্রবণ দক্ষতা উন্নত করতে সাহায্য করবে। আপনি ইংরেজি ভাষার টিভি অনুষ্ঠান, সিনেমা, সংগীত এবং বই দেখতে এবং শুনতে পারেন।

আপনি যদি এই কার্যকলাপগুলি নিয়মিত অনুশীলন করেন, তাহলে আপনি 4 মাসের মধ্যে ইংরেজি ভাষার একটি ভালো দক্ষতা অর্জন করতে পারবেন।

আশা করি উত্তরটি পেয়েছেন। আপনার যদি কোনো ফিরতি প্রশ্ন থাকে তাহলে জিজ্ঞাসা করতে পারেন। যদি আমার জানা থাকে, অবশ্যই উত্তর দেওয়ার চেষ্টা করবো। ধন্যবাদ!

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
1 উত্তর 271 বার দেখা হয়েছে
04 জুলাই 2023 "বিবিধ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Fariha akther (1,810 পয়েন্ট)
+1 টি ভোট
1 উত্তর 365 বার দেখা হয়েছে
05 জুলাই 2022 "বিবিধ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Simum (980 পয়েন্ট)
0 টি ভোট
3 টি উত্তর 521 বার দেখা হয়েছে

10,758 টি প্রশ্ন

18,423 টি উত্তর

4,737 টি মন্তব্য

249,191 জন সদস্য

30 জন অনলাইনে রয়েছে
0 জন সদস্য এবং 30 জন গেস্ট অনলাইনে
  1. Sheikh Sakib

    110 পয়েন্ট

  2. Shubrnatalukdar

    110 পয়েন্ট

  3. Elma Hasan Jahnbee

    110 পয়েন্ট

  4. Taspia Tahsin

    110 পয়েন্ট

  5. Junayed Hasan Mridul

    110 পয়েন্ট

বাংলাদেশের সবচেয়ে বড় উন্মুক্ত বিজ্ঞান প্রশ্নোত্তর সাইট সায়েন্স বী QnA তে আপনাকে স্বাগতম। এখানে যে কেউ প্রশ্ন, উত্তর দিতে পারে। উত্তর গ্রহণের ক্ষেত্রে অবশ্যই একাধিক সোর্স যাচাই করে নিবেন। অনেকগুলো, প্রায় ২০০+ এর উপর অনুত্তরিত প্রশ্ন থাকায় নতুন প্রশ্ন না করার এবং অনুত্তরিত প্রশ্ন গুলোর উত্তর দেওয়ার আহ্বান জানাচ্ছি। প্রতিটি উত্তরের জন্য ৪০ পয়েন্ট, যে সবচেয়ে বেশি উত্তর দিবে সে ২০০ পয়েন্ট বোনাস পাবে।


Science-bee-qna

সর্বাপেক্ষা জনপ্রিয় ট্যাগসমূহ

মানুষ পানি ঘুম পদার্থ - জীববিজ্ঞান এইচএসসি-উদ্ভিদবিজ্ঞান এইচএসসি-প্রাণীবিজ্ঞান পৃথিবী চোখ রোগ রাসায়নিক শরীর রক্ত আলো #ask মোবাইল ক্ষতি চুল কী চিকিৎসা পদার্থবিজ্ঞান সূর্য #science প্রযুক্তি স্বাস্থ্য মাথা প্রাণী গণিত বৈজ্ঞানিক মহাকাশ পার্থক্য এইচএসসি-আইসিটি #biology বিজ্ঞান খাওয়া গরম শীতকাল #জানতে কেন ডিম চাঁদ বৃষ্টি কারণ কাজ বিদ্যুৎ রাত রং উপকারিতা শক্তি লাল আগুন সাপ মনোবিজ্ঞান গাছ খাবার সাদা আবিষ্কার দুধ উপায় হাত মশা মাছ ঠাণ্ডা মস্তিষ্ক শব্দ ব্যাথা ভয় বাতাস স্বপ্ন তাপমাত্রা গ্রহ রসায়ন উদ্ভিদ কালো পা কি বিস্তারিত রঙ মন পাখি গ্যাস সমস্যা মেয়ে বৈশিষ্ট্য হলুদ বাচ্চা সময় ব্যথা মৃত্যু চার্জ অক্সিজেন ভাইরাস আকাশ গতি দাঁত আম হরমোন বাংলাদেশ বিড়াল
...