কিভাবে মানুষকে অ্যাট্রাক করা যায়? - ScienceBee প্রশ্নোত্তর

বিজ্ঞান ও প্রযুক্তির প্রশ্নোত্তর দুনিয়ায় আপনাকে স্বাগতম! প্রশ্ন-উত্তর দিয়ে জিতে নিন পুরস্কার, বিস্তারিত এখানে দেখুন।

+1 টি ভোট
20 বার দেখা হয়েছে
"লাইফ" বিভাগে করেছেন (130 পয়েন্ট)

1 উত্তর

0 টি ভোট
করেছেন (12,330 পয়েন্ট)
কোনো মানুষকে আকৃষ্ট করার জন্য ভালো পোশাক খুবই গুরুত্বপূর্ণ। যদি আপনি ভালো পোশাক পরে কারও সামনে উপস্থিত হন তাহলে তার ভিতর অটোমেটিক্যালি আপনাকে নিয়ে একটু কৌতূহল জাগবে। কথায় আছে ফাস্ট ইম্প্রেশন ইস দা বেস্ট ইম্প্রেশন।

সালাম দিতে হবে। আমরা যেহেতু মুসলমান আমাদের দায়িত্ব কারো সাথে প্রথম দেখা হলে, হঠাৎ দেখা হলে অথবা রাস্তায় দেখা হলে তাকে সালাম দেওয়া।

হাসি খুবই গুরুত্বপূর্ণ কাউকে আকৃষ্ট করার জন্য। যখন কোন মানুষ আপনার সাথে দেখা করতে আসে তখন সে এমনিতেই নার্ভাস থাকে যদি আপনি তার সাথে হাসি দিয়ে কথা বলেন, তাহলে ওই মানুষটার নার্ভাসনেস কমে যাবে এবং মানুষটি আপনার সাথে কথা বলতে কম্ফোর্টেবল ফিল করবে।

সম্মান দিয়ে কথা বলতে হবে। আপনার সামনের মানুষটির সাথে আপনি বলে সম্মোধন করতে পারেন। যখন আপনি কোন মানুষের সাথে দেখা করতে যাবেন সে আপনার ছোট হোক কিংবা বড় হোক আপনি তাকে আপনি বলে সম্বোধন করবেন। আপনার কাজ হচ্ছে আপনি যে আপনার সামনের মানুষটিকে সম্মান করছেন তা ফিল করানো।

তারিফ করা অর্থাৎ, আপনি যার সাথে প্রথমবার দেখা করছেন অথবা কারো সাথে দেখা হলে তার সম্বন্ধে একটু তারিফ করুন। যেমন, আপনাকে দেখতে ভালো লাগছে বা তার পোশাক নিয়ে আর নয়তো অন্য কোন জিনিস নিয়ে একটু তারিফ করুন।অন্য মানুষের মুখে তারিফ শুনতে সবারই ভালো লাগে।এই ভাল লাগাটার তার মনের ভিতরে স্থাপন করতে হবে। তাহলে সে আপনার প্রতি খুবই তাড়াতাড়ি আকৃষ্ট হবে।

বডি ল্যাঙ্গুয়েজ পার্ফেক্ট হতে হবে অর্থাৎ আপনি কীভাবে দাঁড়াচ্ছেন কীভাবে কথা বলছেন আপনার হাতের মুভমেন্ট আপনার শরীরের মুভমেন্ট এই সবকিছুর উপরে নির্ভর করছে আপনি কীভাবে নিজেকে প্রেজেন্ট করছেন। সুতরাং সব সময় সোজা হয়ে দাঁড়িয়ে হাসিমুখে কথা বলবেন যেন আপনার সামনে যে থাকে সে যেন উপলব্ধি করতে পারে আপনি আত্মবিশ্বাসের সাথে কথা বলছেন।

যখন আপনি কারও সাথে কথা বলবেন তখন অবশ্যই ফুলে অ্যাটেনশন সাথে কথা বলতে হবে। ফুল অ্যাটেনশন বলতে আপনি আপনার মোবাইল, ল্যাপটপ , সোশ্যাল মিডিয়ায় থেকে দূরে থেকে শুধুমাত্র তাকেই সময় দিচ্ছেন। এতে করে আপনার সাথে কথা বলতে আসা লোকটি কখনোই বিরক্তি অনুভব করবেনা।

​​​​​

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

+6 টি ভোট
1 উত্তর 121 বার দেখা হয়েছে
+1 টি ভোট
1 উত্তর 24 বার দেখা হয়েছে
30 এপ্রিল "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন মেহেদী হাসান (133,580 পয়েন্ট)
+1 টি ভোট
1 উত্তর 2,028 বার দেখা হয়েছে
5 দিন পূর্বে "বিবিধ" বিভাগে জিজ্ঞাসা করেছেন PrO Mi Ty (570 পয়েন্ট)
0 টি ভোট
1 উত্তর 57 বার দেখা হয়েছে
0 টি ভোট
0 টি উত্তর 9 বার দেখা হয়েছে

7,632 টি প্রশ্ন

9,339 টি উত্তর

4,364 টি মন্তব্য

62,999 জন সদস্য

74 জন অনলাইনে রয়েছে
6 জন সদস্য এবং 68 জন গেস্ট অনলাইনে
  1. Hojayfa Ahmed

    17340 পয়েন্ট

  2. Md.Mahibuzzaman

    13550 পয়েন্ট

  3. Abdullah Shuvo

    5560 পয়েন্ট

  4. Anupom

    2450 পয়েন্ট

  5. মেহেদী হাসান

    1280 পয়েন্ট

বাংলাদেশের সবচেয়ে বড় উন্মুক্ত বিজ্ঞান প্রশ্নোত্তর সাইট সায়েন্স বী QnA তে আপনাকে স্বাগতম। এখানে যে কেউ প্রশ্ন, উত্তর দিতে পারে। উত্তর গ্রহণের ক্ষেত্রে অবশ্যই একাধিক সোর্স যাচাই করে নিবেন। অনেকগুলো, প্রায় ২০০+ এর উপর অনুত্তরিত প্রশ্ন থাকায় নতুন প্রশ্ন না করার এবং অনুত্তরিত প্রশ্ন গুলোর উত্তর দেওয়ার আহ্বান জানাচ্ছি। প্রতিটি উত্তরের জন্য ৪০ পয়েন্ট, যে সবচেয়ে বেশি উত্তর দিবে সে ২০০ পয়েন্ট বোনাস পাবে।


Science-bee-qna

সর্বাপেক্ষা জনপ্রিয় ট্যাগসমূহ

মানুষ পানি এইচএসসি-উদ্ভিদবিজ্ঞান ঘুম এইচএসসি-প্রাণীবিজ্ঞান রোগ চোখ জীববিজ্ঞান - পৃথিবী শরীর এইচএসসি-আইসিটি মোবাইল কী ক্ষতি রক্ত চুল চিকিৎসা আলো মাথা কারণ উপকারিতা গরম প্রাণী বৈজ্ঞানিক বৃষ্টি পার্থক্য শীতকাল ডিম খাওয়া কাজ সাপ রং বিদ্যুৎ প্রযুক্তি #biology কেন লাল খাবার রাত সাদা আগুন ভয় সূর্য গাছ হাত মহাকাশ মশা শক্তি সমস্যা কি উপায় ব্যাথা মাছ পদার্থবিজ্ঞান বৈশিষ্ট্য পা #জানতে মনোবিজ্ঞান দুধ ঠাণ্ডা স্বাস্থ্য গণিত #ask গ্রহ কালো রসায়ন আম উদ্ভিদ দাঁত বাচ্চা শব্দ মেয়ে নাক বিজ্ঞান হলুদ স্বপ্ন রঙ চাঁদ ঔষধ বাতাস ভাইরাস বিড়াল পাতা বিস্তারিত চার্জ ফোবিয়া হরমোন তাপমাত্রা পাখি চা মানসিক নখ পাকা মৃত্যু আবিষ্কার কুকুর ত্বক বৃদ্ধি জন্ম
...