হ্যাকিং শেখার জন্য প্রাথমিক এবং প্রথমে কী এবং কীভাবে শিখতে হয় ? - ScienceBee প্রশ্নোত্তর

বিজ্ঞান ও প্রযুক্তির প্রশ্নোত্তর দুনিয়ায় আপনাকে স্বাগতম! প্রশ্ন-উত্তর দিয়ে জিতে নিন পুরস্কার, বিস্তারিত এখানে দেখুন।

+12 টি ভোট
255 বার দেখা হয়েছে
"তত্ত্ব ও গবেষণা" বিভাগে করেছেন (105,570 পয়েন্ট)

1 উত্তর

+2 টি ভোট
করেছেন (110,320 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
হ্যাকিং শিখতে গেলে প্রথমেই প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ শিখতে হবে।আমারও খুব ইচ্ছা হ্যাকার হওয়ার।এর জন্য অনেকে আমাকে এই পরামর্শই দিয়েছে যে আগে প্রোগ্রামিং শিখতে হবে এর পর হ্যাকিং এর চিন্তা।তবে ফেসবুক আইডি হ্যাকিং ইজি।এই ক্ষেত্রে অল্প একটু প্রোগ্রামিং জানা থাকলে ফিশিং এটাকের মাধ্যমে হ্যাকিং করা যাবে।

 

তাছাড়া হ্যাকিং কোনও বিষয় নয়। এটি একটি ক্ষেত্র, এই ক্ষেত্রে 100 ধরণের প্রকার রয়েছে।
আপনি হয়ত ধূসর টুপি, সাদা টুপি, ব্ল্যাক হ্যাট হ্যাকার সম্পর্কে শুনেছেন এগুগুলি হ্যাকারদের ধরণ যা তাদের কাজ করার উপায় এবং তাদের অভিপ্রায় অনুসারে শ্রেণিবদ্ধ করা হয়েছে।
আপনি যদি কোনও একটি ভাষায় ভাল হন তবে আপনি হ্যাকিং কিছুটা করতে পারেন, তবে আপনি আসলে কী করতে চান তা আপনার জানা উচিত।
হ্যাকিং প্যাটার্ন কিছু

পেনেষ্টিং: সুরক্ষা দুর্বলতাগুলি সন্ধানের উদ্দেশ্যে, সম্ভবত এটির অ্যাক্সেস পাওয়ার উদ্দেশ্যে একটি কম্পিউটার সিস্টেমে আক্রমণ

স্নিফিং: স্নিফিং একটি ডেটা ইন্টারসেপশন প্রযুক্তি। স্নিফার এমন একটি প্রোগ্রাম যা কোনও নেটওয়ার্কের মধ্যে এবং বাইরে চলে যাওয়া সমস্ত নেটওয়ার্ক ট্র্যাফিকের উপর নজর রাখে বা পড়তে পারে। টেলনেট, রিলোগিন, এফটিপি, এনএনটিপি, এসএমটিপি, এইচটিটিপি, আইএমএপি যে সমস্ত প্রোটোকল স্নিফিংয়ের জন্য ঝুঁকিপূর্ণ কারণ এটি স্পষ্ট পাঠ্যে ডেটা এবং পাসওয়ার্ড প্রেরণ করে। নেটওয়ার্ক ট্র্যাফিক, নেটওয়ার্ক সুরক্ষা এবং পাসওয়ার্ড, ফাইলের মতো তথ্য চুরির জন্য আইনী বা অবৈধভাবে উভয়ভাবেই স্নিফিং ব্যবহার করা যেতে পারে।

কম্পিউটার নেটওয়ার্ক শোষণ (সিএনই) এমন একটি প্রযুক্তি যার মাধ্যমে কম্পিউটার নেটওয়ার্কগুলি গোয়েন্দাগুলির ডেটা আহরণ এবং সংগ্রহের জন্য লক্ষ্যযুক্ত কম্পিউটারের নেটওয়ার্কগুলিতে অনুপ্রবেশ করতে ব্যবহৃত হয়। এটি কোনও বাহ্যিক সংস্থা বা দেশের পৃথক কম্পিউটার এবং কম্পিউটার নেটওয়ার্কগুলির শোষণকে সক্ষম করে যে কোনও সংবেদনশীল বা গোপনীয় তথ্য সংগ্রহ করার জন্য, যা সাধারণত জনসাধারণের কাছ থেকে গোপন রাখা হয় এবং সুরক্ষিত থাকে।

আপনার উপর নির্ভর করে হ্যাকিংয়ের জন্য বেশ কয়েকটি ভাষা ব্যবহৃত হয়
প্রয়োজনীয়তা
ওয়েব শোষণের জন্য আপনার পিএইচপি,। নেট, জেএস, জ্যাকুয়ারি, এসকিউএল এবং আরও অনেক কিছু জানতে হবে।

ওএস হ্যাকিংয়ের জন্য আপনার ধারণা ওএস এবং এর শেল, কার্নেল ইত্যাদি সম্পর্কে শক্তিশালী হওয়া উচিত।

আপনার মত  ইলেকট্রিক্যাল ব্যক্তিদের জন্য: -

আপনার লোকেরা আরও অনেক ভাল অঞ্চল আছে। আপনি অ্যাসেম্বলি ভাষা এবং ক্ষুদ্র সি, মতলব, স্কাদা এবং তার মাধ্যমে আপনি যে কোনও ইলেকট্রিক্যাল  গ্যাজেট হ্যাক করতে পারেন।
আমরা কম্পিউটার সায়েন্সের লোকেরা বৈদ্যুতিক সার্কিট এবং তাদের প্রক্রিয়াজাতকরণ শেখার ক্ষেত্রে একটি গুরুতর সমস্যা বোধ করছি।
আপনি তাদের একটি সুবিধা পেয়েছেন। জাভা এবং সি ইলেকট্রনিক সার্কিট কোডিংয়ের জন্যও অত্যন্ত ব্যবহৃত হয় এবং সংকলনের পরে তারা মেশিন কোডে পরিবর্তিত হয়।
বন্ধু এই জিনিসটি আপনার কাছ থেকে যেতে দেবেন না। এটি কেবল একটি হ্যাকিংয়ের ক্ষেত্র।
করেছেন (105,570 পয়েন্ট)
ধন্যবাদ ৷

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
1 উত্তর 824 বার দেখা হয়েছে
+1 টি ভোট
2 টি উত্তর 163 বার দেখা হয়েছে
+2 টি ভোট
1 উত্তর 594 বার দেখা হয়েছে

10,743 টি প্রশ্ন

18,394 টি উত্তর

4,731 টি মন্তব্য

243,636 জন সদস্য

36 জন অনলাইনে রয়েছে
0 জন সদস্য এবং 36 জন গেস্ট অনলাইনে
  1. MIS

    930 পয়েন্ট

  2. shuvosheikh

    220 পয়েন্ট

  3. তানভীর রহমান ইমন

    160 পয়েন্ট

  4. memo

    120 পয়েন্ট

  5. Soiyod771

    110 পয়েন্ট

বাংলাদেশের সবচেয়ে বড় উন্মুক্ত বিজ্ঞান প্রশ্নোত্তর সাইট সায়েন্স বী QnA তে আপনাকে স্বাগতম। এখানে যে কেউ প্রশ্ন, উত্তর দিতে পারে। উত্তর গ্রহণের ক্ষেত্রে অবশ্যই একাধিক সোর্স যাচাই করে নিবেন। অনেকগুলো, প্রায় ২০০+ এর উপর অনুত্তরিত প্রশ্ন থাকায় নতুন প্রশ্ন না করার এবং অনুত্তরিত প্রশ্ন গুলোর উত্তর দেওয়ার আহ্বান জানাচ্ছি। প্রতিটি উত্তরের জন্য ৪০ পয়েন্ট, যে সবচেয়ে বেশি উত্তর দিবে সে ২০০ পয়েন্ট বোনাস পাবে।


Science-bee-qna

সর্বাপেক্ষা জনপ্রিয় ট্যাগসমূহ

মানুষ পানি ঘুম পদার্থ - জীববিজ্ঞান এইচএসসি-উদ্ভিদবিজ্ঞান এইচএসসি-প্রাণীবিজ্ঞান পৃথিবী চোখ রোগ রাসায়নিক শরীর রক্ত আলো #ask মোবাইল ক্ষতি চুল কী চিকিৎসা পদার্থবিজ্ঞান সূর্য প্রযুক্তি #science স্বাস্থ্য প্রাণী বৈজ্ঞানিক মাথা গণিত মহাকাশ পার্থক্য এইচএসসি-আইসিটি #biology বিজ্ঞান খাওয়া গরম শীতকাল #জানতে কেন ডিম চাঁদ বৃষ্টি কারণ কাজ বিদ্যুৎ রাত রং উপকারিতা শক্তি লাল আগুন সাপ মনোবিজ্ঞান গাছ খাবার সাদা আবিষ্কার দুধ উপায় হাত মশা মাছ ঠাণ্ডা মস্তিষ্ক শব্দ ব্যাথা ভয় বাতাস স্বপ্ন তাপমাত্রা গ্রহ রসায়ন উদ্ভিদ কালো পা কি বিস্তারিত রঙ মন পাখি গ্যাস সমস্যা মেয়ে বৈশিষ্ট্য হলুদ বাচ্চা সময় ব্যথা মৃত্যু চার্জ অক্সিজেন ভাইরাস আকাশ গতি দাঁত আম হরমোন বিড়াল কান্না
...