একজন ছেলে আর একজন মেয়ে কি একে অপরের প্রতি কখনো আকর্ষিত না হয়ে বেস্ট ফ্রেন্ড হতে পারে? - ScienceBee প্রশ্নোত্তর

বিজ্ঞান ও প্রযুক্তির প্রশ্নোত্তর দুনিয়ায় আপনাকে স্বাগতম! প্রশ্ন-উত্তর দিয়ে জিতে নিন পুরস্কার, বিস্তারিত এখানে দেখুন।

0 টি ভোট
614 বার দেখা হয়েছে
"মনোবিজ্ঞান" বিভাগে করেছেন (630 পয়েন্ট)

2 উত্তর

0 টি ভোট
করেছেন (730 পয়েন্ট)
এটি সম্পূর্ণ মানসিক এক্টি দিক।

আপনার দৃষ্টিভঙ্গি কেমন হবে তার ওপর নিভর করবে আপনি সত্যিই কি ধরনের বন্ধুত্ব চান। আর্কষিত হওয়ার বিষয়টি সম্পূর্ণ ব্যাক্তি কেন্দ্রীক। যদি ৮০% ক্ষেত্রে আকষিত হওয়ার বিষয়টি উঠে এসেছে। তবে কেবল মনস্তাত্ত্বিক চিন্তাধারা সুস্থ সুন্দর হলে এ ধরনের আঙ্গিকে বন্ধুত্বকে চিন্তা করা হয় না। একজন ছেলে ছেলে কিংবা মেয়ে মেয়ে নিজেদের মধ্যে যেরকম বন্ধুত্ব গড়ে তুলতে পারে। যে আঙ্গিকে এবং চিন্তা ভাবনায় সম্পর্ক থাকে।

ঠিক সেরকম ভাবে পরস্পর বিপরীত লিঙ্গের বন্ধুত্বও গড়ে উঠতে পারে৷
0 টি ভোট
করেছেন (1,070 পয়েন্ট)

একজন ছেলে এবং মেয়ে একে অপরের প্রতি আকর্ষিত না হয়ে বেস্ট ফ্রেন্ড হওয়া সম্ভব কি?

এ প্রশ্নের উত্তর পেতে হলে আমাদের মানসিক দিকে একটু নজর দিতে হবে । সৃষ্টিকর্তা আমাদের সকলের মাঝে আকর্ষণ দিয়েছেন , স্বাভাবিকভাবে ছেলেরা মেয়েদের প্রতি এবং মেয়ের ছেলেদের প্রতি আকর্ষিত হয়ে থাকে । তবে ছেলেদের সাথে ছেলেদের এবংমেয়ের সাথে মেয়ের আকর্ষণও দেখতে পাওয়া যায় ।

 

আপনি যদি বন্ধুত্বের কথা বলেন তাহলে একজন ছেলে এবং একজন মেয়ে অবশ্যই বন্ধু হতে পারে এবং হয় ।তবে যেহেতু সৃষ্টিকর্তা আমাদের মাঝে আকর্ষণ দিয়েছেন সেহেতু আমরা একে অপরের প্রতি আকর্ষণ অনুভব করি । এবং শতকরা ৮৫-৯০% বন্ধুত্বেই আকর্ষণ লক্ষ করা যায় এবং প্রেম কিংবা ভালবাসার দিকেও কিছু কিছু বন্ধুত্ব চলে যায় । তবে সুস্থ সুন্দর ধারা ছিন্তা ভাবনা হলে সাধারনত এরকম আঙ্গিকে বন্ধুত্ব ছিন্তা করা হলেও বন্ধুত্ব চিন্তা করা হয় না ।

 

একজন ছেলে আরেকটি ছেলে কিংবা মেয়ে আরেকটি মেয়ের সাথে যেমন বন্ধুত্ব কিংবা সম্পরক গড়ে তুলতে পারে সেরকম সম্পর্ক বিপরিত লিঙ্গের সাথেও করা সম্ভব ,তবে এক্ষেত্রে আকর্ষণ অবশ্যই থাকবে ।

 

©Zhang Bao Hua

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
1 উত্তর 567 বার দেখা হয়েছে
0 টি ভোট
1 উত্তর 359 বার দেখা হয়েছে
+8 টি ভোট
2 টি উত্তর 827 বার দেখা হয়েছে
+5 টি ভোট
2 টি উত্তর 769 বার দেখা হয়েছে
+1 টি ভোট
1 উত্তর 1,595 বার দেখা হয়েছে

10,754 টি প্রশ্ন

18,417 টি উত্তর

4,734 টি মন্তব্য

245,732 জন সদস্য

39 জন অনলাইনে রয়েছে
0 জন সদস্য এবং 39 জন গেস্ট অনলাইনে
  1. shuvosheikh

    350 পয়েন্ট

  2. talal

    150 পয়েন্ট

  3. nahidemon

    110 পয়েন্ট

  4. Soyfa chakma

    110 পয়েন্ট

  5. RoryY5531987

    100 পয়েন্ট

বাংলাদেশের সবচেয়ে বড় উন্মুক্ত বিজ্ঞান প্রশ্নোত্তর সাইট সায়েন্স বী QnA তে আপনাকে স্বাগতম। এখানে যে কেউ প্রশ্ন, উত্তর দিতে পারে। উত্তর গ্রহণের ক্ষেত্রে অবশ্যই একাধিক সোর্স যাচাই করে নিবেন। অনেকগুলো, প্রায় ২০০+ এর উপর অনুত্তরিত প্রশ্ন থাকায় নতুন প্রশ্ন না করার এবং অনুত্তরিত প্রশ্ন গুলোর উত্তর দেওয়ার আহ্বান জানাচ্ছি। প্রতিটি উত্তরের জন্য ৪০ পয়েন্ট, যে সবচেয়ে বেশি উত্তর দিবে সে ২০০ পয়েন্ট বোনাস পাবে।


Science-bee-qna

সর্বাপেক্ষা জনপ্রিয় ট্যাগসমূহ

মানুষ পানি ঘুম পদার্থ - জীববিজ্ঞান এইচএসসি-উদ্ভিদবিজ্ঞান এইচএসসি-প্রাণীবিজ্ঞান পৃথিবী চোখ রোগ রাসায়নিক শরীর রক্ত আলো #ask মোবাইল ক্ষতি চুল কী চিকিৎসা পদার্থবিজ্ঞান সূর্য #science প্রযুক্তি স্বাস্থ্য প্রাণী গণিত বৈজ্ঞানিক মাথা মহাকাশ পার্থক্য এইচএসসি-আইসিটি #biology বিজ্ঞান খাওয়া গরম শীতকাল #জানতে কেন ডিম চাঁদ বৃষ্টি কারণ কাজ বিদ্যুৎ রাত রং উপকারিতা শক্তি লাল আগুন সাপ মনোবিজ্ঞান গাছ খাবার সাদা আবিষ্কার দুধ উপায় হাত মশা মাছ ঠাণ্ডা মস্তিষ্ক শব্দ ব্যাথা ভয় বাতাস স্বপ্ন তাপমাত্রা গ্রহ রসায়ন উদ্ভিদ কালো পা কি বিস্তারিত রঙ মন পাখি গ্যাস সমস্যা মেয়ে বৈশিষ্ট্য হলুদ বাচ্চা সময় ব্যথা মৃত্যু চার্জ অক্সিজেন ভাইরাস আকাশ গতি দাঁত আম হরমোন বাংলাদেশ বিড়াল
...