সবুজ রঙ দেখলে চোখ জুড়ায় কেন? - ScienceBee প্রশ্নোত্তর

বিজ্ঞান ও প্রযুক্তির প্রশ্নোত্তর দুনিয়ায় আপনাকে স্বাগতম! প্রশ্ন-উত্তর দিয়ে জিতে নিন পুরস্কার, বিস্তারিত এখানে দেখুন।

+1 টি ভোট
539 বার দেখা হয়েছে
"চিন্তা ও দক্ষতা" বিভাগে করেছেন (1,800 পয়েন্ট)

2 উত্তর

0 টি ভোট
করেছেন (1,260 পয়েন্ট)
সবুজ বর্ণ দেখানোর ক্ষেত্রে চোখের প্রায় অধিকাংশ কোন কোষ একত্রে কাজ করে এবং এতে চোখের কোনো নির্দিষ্ট অংশে চাপ কম পড়ে বলে চোখের জন্য সবচেয়ে আরামদায়ক রং বলা হয় একে। তাই অনেকক্ষণ স্ক্রিনে তাকিয়ে কাজ করার পর সবুজ দেখলে একটু আরাম বোধ হয়। তবে সেই সবুজ যেন প্রাকৃতিক হয়!
0 টি ভোট
করেছেন (4,150 পয়েন্ট)

সবুজ রং চোখের জন্যে সবচেয়ে আরামদায়ক ও সহজ, কারণ এ রংটি দেখার জন্যে চোখে বাড়তি কোনো চাপ পড়ে না। তাছাড়া গবেষকগণ প্রমাণ করেছেন যে, সবুজ রং দৃষ্টিশক্তিরও উন্নতি ঘটায়। এটি ক্লান্তি ও মানসিক চাপ দূর করতে সাহায্য করে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
1 উত্তর 222 বার দেখা হয়েছে
+4 টি ভোট
1 উত্তর 1,474 বার দেখা হয়েছে
+1 টি ভোট
1 উত্তর 393 বার দেখা হয়েছে
+3 টি ভোট
2 টি উত্তর 787 বার দেখা হয়েছে
0 টি ভোট
2 টি উত্তর 122 বার দেখা হয়েছে

10,729 টি প্রশ্ন

18,374 টি উত্তর

4,730 টি মন্তব্য

241,810 জন সদস্য

44 জন অনলাইনে রয়েছে
1 জন সদস্য এবং 43 জন গেস্ট অনলাইনে
  1. DPGSteffen12

    100 পয়েন্ট

  2. ImogeneClanc

    100 পয়েন্ট

  3. MoseCamidge

    100 পয়েন্ট

  4. RosaHjb37283

    100 পয়েন্ট

  5. ClaraCortez

    100 পয়েন্ট

বাংলাদেশের সবচেয়ে বড় উন্মুক্ত বিজ্ঞান প্রশ্নোত্তর সাইট সায়েন্স বী QnA তে আপনাকে স্বাগতম। এখানে যে কেউ প্রশ্ন, উত্তর দিতে পারে। উত্তর গ্রহণের ক্ষেত্রে অবশ্যই একাধিক সোর্স যাচাই করে নিবেন। অনেকগুলো, প্রায় ২০০+ এর উপর অনুত্তরিত প্রশ্ন থাকায় নতুন প্রশ্ন না করার এবং অনুত্তরিত প্রশ্ন গুলোর উত্তর দেওয়ার আহ্বান জানাচ্ছি। প্রতিটি উত্তরের জন্য ৪০ পয়েন্ট, যে সবচেয়ে বেশি উত্তর দিবে সে ২০০ পয়েন্ট বোনাস পাবে।


Science-bee-qna

সর্বাপেক্ষা জনপ্রিয় ট্যাগসমূহ

মানুষ পানি ঘুম পদার্থ - জীববিজ্ঞান এইচএসসি-উদ্ভিদবিজ্ঞান এইচএসসি-প্রাণীবিজ্ঞান পৃথিবী চোখ রোগ রাসায়নিক শরীর রক্ত আলো মোবাইল ক্ষতি চুল কী #ask চিকিৎসা পদার্থবিজ্ঞান সূর্য প্রযুক্তি স্বাস্থ্য প্রাণী বৈজ্ঞানিক মাথা গণিত মহাকাশ পার্থক্য এইচএসসি-আইসিটি #science বিজ্ঞান #biology খাওয়া গরম শীতকাল কেন #জানতে ডিম চাঁদ বৃষ্টি কারণ কাজ বিদ্যুৎ রাত রং উপকারিতা শক্তি লাল আগুন সাপ মনোবিজ্ঞান গাছ খাবার সাদা আবিষ্কার দুধ উপায় হাত মশা মাছ ঠাণ্ডা মস্তিষ্ক শব্দ ব্যাথা ভয় বাতাস স্বপ্ন তাপমাত্রা গ্রহ রসায়ন উদ্ভিদ কালো কি বিস্তারিত রঙ পা মন পাখি গ্যাস সমস্যা মেয়ে বৈশিষ্ট্য হলুদ বাচ্চা সময় ব্যথা মৃত্যু চার্জ অক্সিজেন ভাইরাস আকাশ গতি দাঁত আম হরমোন বিড়াল কান্না
...