আমার কাছে কেন জানি মনে হয় (কেন জানি!) ছেলেরা মেয়েদের চেয়ে অনেকটাই এভিল টাইপের। যেমন— গালাগালির দিক দিয়ে, ফ্রেন্ড সার্কেলে কথাবার্তায় মাঝে মাঝেই আশে পাশের বা ক্লাসমেট মেয়েদের নিয়ে কথা-বার্তা, মারামারি ইত্যাদি। এটা কী আসলেই এমন? - ScienceBee প্রশ্নোত্তর

বিজ্ঞান ও প্রযুক্তির প্রশ্নোত্তর দুনিয়ায় আপনাকে স্বাগতম! প্রশ্ন-উত্তর দিয়ে জিতে নিন পুরস্কার, বিস্তারিত এখানে দেখুন।

+2 টি ভোট
478 বার দেখা হয়েছে
"লাইফ" বিভাগে করেছেন (160 পয়েন্ট)
আমার কাছে কেন জানি মনে হয় (কেন জানি!) ছেলেরা মেয়েদের চেয়ে অনেকটাই এভিল টাইপের। যেমন— গালাগালির দিক দিয়ে, ফ্রেন্ড সার্কেলে কথাবার্তায় মাঝে মাঝেই আশে পাশের বা ক্লাসমেট মেয়েদের নিয়ে কথা-বার্তা, মারামারি ইত্যাদি। এটা কী আসলেই এমন?

1 উত্তর

0 টি ভোট
করেছেন (190 পয়েন্ট)
ছেলেরা যদিও মেয়েদের চাইতে অনেকটা বেশি চতুর প্রকৃতির। সারাদিন দৌড়াদৌড়ি হৈ-হুল্লোড় মেয়েদের চাইতে বেশিই করে থাকে। কথা বার্তাতেও তাদের স্বর মেয়েদের চাইতে বেশি লক্ষনীয়। তাছাড়া তাদের ধরে বেঁধে রাখা যায় না এসব থেকে। তবে সব ছেলে-ই যে এমন প্রকৃতির তা কিন্তু মোটেও নয়। মেয়েদের যেহেতু ছোট বেলা থেকে ফ্যামিলি থেকে শিক্ষা দিচ্ছে, " মেয়েদের উদ্যম ভাবে চলা উচিত নয়," তো মেয়েরা সেভাবেই নিজের শান্ত রাখার চেষ্টা করে। তাছাড়া মেয়েদের যেহেতু স্কুল জীবন থেকেই পিরিয়ডের সম্মুখীন হতে হয় সেদিক বিবেচনা করে তারা ছেলেদের মতো এত দৌড়াদৌড়ি, হৈ-হুল্লোড় কিংবা মারামারি করতে পারে না। কারন তাদের শারীরিক কন্ডিশন তাদেরকে এরকমটা করা থেকে দূরে রাখার চেষ্টা করে। সামাজিক বদনামের কারনেও তারা ছেলেদের মতো চলতে ব্যার্থ হয়। কারন বাবা মা থেকে শুরু করে তাদের কে এটাই শিক্ষা দেওয়া হয় যাতে এমন কোন কাজের কারণে বাবা মায়ের মুখে চুন কালি না পড়ে। তাছাড়া বদনামের কারণে মেয়েদের বিয়ের ক্ষেত্রেও ব্যাপক সমস্যা দেখা দেয়। তবে তাই বলে মেয়েরা যে একেবারে সাধু তা কিন্তু মোটেও না। তাদের মধ্যেও কম বেশি হৈ-হুল্লোড় টাইপের মেয়ে আছে। কম বেশি তারাও গালিগালাজ জানে। হয়তো বিয়ের আগে বদনামের ভয়ে মুখ খোলে না, কিন্তু বিয়ের পরে তাদের মধ্যে কম বেশি গালিগালাজের স্বভাব ফুটে ওঠে। অর্থাৎ ভালো খারাপ ছেলে মেয়ে সবার মধ্যেই রয়েছে। আপেক্ষিক দৃষ্টিতে কারো আগে কারো পরে, কারো কম কারো বেশি।
করেছেন (160 পয়েন্ট)
Thanks

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

+3 টি ভোট
2 টি উত্তর 965 বার দেখা হয়েছে
+3 টি ভোট
1 উত্তর 2,811 বার দেখা হয়েছে
+1 টি ভোট
1 উত্তর 2,288 বার দেখা হয়েছে

10,723 টি প্রশ্ন

18,367 টি উত্তর

4,730 টি মন্তব্য

241,347 জন সদস্য

27 জন অনলাইনে রয়েছে
1 জন সদস্য এবং 26 জন গেস্ট অনলাইনে
  1. Ayon Ratan Agni

    390 পয়েন্ট

  2. Al Moyaj Khondokar

    210 পয়েন্ট

  3. Vuter Baccha

    150 পয়েন্ট

  4. Hasan rafi

    140 পয়েন্ট

  5. Israt Jahan Taha

    130 পয়েন্ট

বাংলাদেশের সবচেয়ে বড় উন্মুক্ত বিজ্ঞান প্রশ্নোত্তর সাইট সায়েন্স বী QnA তে আপনাকে স্বাগতম। এখানে যে কেউ প্রশ্ন, উত্তর দিতে পারে। উত্তর গ্রহণের ক্ষেত্রে অবশ্যই একাধিক সোর্স যাচাই করে নিবেন। অনেকগুলো, প্রায় ২০০+ এর উপর অনুত্তরিত প্রশ্ন থাকায় নতুন প্রশ্ন না করার এবং অনুত্তরিত প্রশ্ন গুলোর উত্তর দেওয়ার আহ্বান জানাচ্ছি। প্রতিটি উত্তরের জন্য ৪০ পয়েন্ট, যে সবচেয়ে বেশি উত্তর দিবে সে ২০০ পয়েন্ট বোনাস পাবে।


Science-bee-qna

সর্বাপেক্ষা জনপ্রিয় ট্যাগসমূহ

মানুষ পানি ঘুম পদার্থ - জীববিজ্ঞান এইচএসসি-উদ্ভিদবিজ্ঞান এইচএসসি-প্রাণীবিজ্ঞান পৃথিবী চোখ রোগ রাসায়নিক শরীর রক্ত আলো মোবাইল ক্ষতি চুল কী #ask চিকিৎসা পদার্থবিজ্ঞান সূর্য প্রযুক্তি প্রাণী স্বাস্থ্য বৈজ্ঞানিক মাথা গণিত মহাকাশ পার্থক্য এইচএসসি-আইসিটি #science বিজ্ঞান #biology খাওয়া শীতকাল গরম কেন #জানতে ডিম চাঁদ বৃষ্টি কারণ কাজ বিদ্যুৎ রাত রং উপকারিতা শক্তি লাল আগুন সাপ মনোবিজ্ঞান গাছ খাবার সাদা আবিষ্কার দুধ উপায় হাত মশা মাছ মস্তিষ্ক শব্দ ঠাণ্ডা ব্যাথা ভয় বাতাস স্বপ্ন গ্রহ রসায়ন তাপমাত্রা উদ্ভিদ কালো কি বিস্তারিত রঙ পা পাখি গ্যাস মন সমস্যা মেয়ে বৈশিষ্ট্য হলুদ বাচ্চা সময় ব্যথা মৃত্যু চার্জ অক্সিজেন ভাইরাস আকাশ গতি দাঁত আম বিড়াল কান্না নাক
...