২০ বছরের পর পুরুষের যৌনাঙ্গ বড় হয়? বা বড় করার কোন উপায় আছে কি? - ScienceBee প্রশ্নোত্তর

বিজ্ঞান ও প্রযুক্তির প্রশ্নোত্তর দুনিয়ায় আপনাকে স্বাগতম! প্রশ্ন-উত্তর দিয়ে জিতে নিন পুরস্কার, বিস্তারিত এখানে দেখুন।

+2 টি ভোট
4,022 বার দেখা হয়েছে
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (140 পয়েন্ট)

1 উত্তর

0 টি ভোট
করেছেন (1,540 পয়েন্ট)

লিঙ্গ বড় করার বিভিন্ন উপায়

সন্তোষজনক ফলাফলের লোভে বাজারে লিঙ্গ বৃদ্ধি পণ্যগুলিতে অনেক প্রোগ্রাম, কৌশল। তবে মেডিক্যালি, দাবিটি কার্যকরভাবে প্রমাণিত হয় না।বেশিরভাগ পুরুষের ক্ষেত্রে পুরুষাঙ্গের আকার পুরুষালিটি এবং বীরত্ব, উর্বরতা, শক্তি, ক্ষমতা এবং সাহসের প্রতীক হিসাবে দেখাতে পারে। এর পরে মিঃ পি এর আকার বেশ স্বাভাবিক হলেও কিছু পুরুষ লিঙ্গকে বড় করে আবেগময় করে তোলে।গবেষণার ফলাফলের ভিত্তিতে, পুরুষাঙ্গের আকার জিনগত কারণ, বর্ণ এবং জাতিগত উপর নির্ভর করে পরিবর্তিত হয়। লিঙ্গের গড় সাধারণ আকার যখন প্রায় 6.5-8 সেমি প্রায় খাড়া না হয়, যখন 13-15 সেমি প্রায় খাড়া হয়। লিঙ্গটির আকারটিকে অস্বাভাবিক বা মাইক্রোপেনিস বলা হয় যদি খাড়া হয় যখন আকারটি প্রায় 7.5 সেন্টিমিটার হয়।

নিম্নলিখিত লিঙ্গবৃদ্ধি বৃদ্ধির জন্য সাধারণত কার্যকরীতা এবং সুরক্ষা সম্পর্কিত চিকিত্সার ব্যাখ্যা সহ প্রচুর পদ্ধতি ব্যবহার করা হয়:

1. ওজন হ্রাস

এই পদ্ধতিটি পুরুষাঙ্গের আকার আরও বড় করে তুলতে নিরাপদ এবং কার্যকর হিসাবে বিবেচিত হয়। এটি হ'ল অতিরিক্ত ওজন চারপাশে ফ্যাট জমা করে যৌনাঙ্গে .েকে রাখে, তাই লিঙ্গটি আরও ছোট দেখায়। ওজন হ্রাস করার মাধ্যমে, লিঙ্গটির শ্যাফ্টটি আরও দৃশ্যমান হবে, যাতে এর আকার আরও বড় হয়।

2. জেলকিং

জেলকিং প্রাকৃতিকভাবে পুরুষাঙ্গের আকার বাড়ানোর একটি পদ্ধতি। এই কৌশলটি অঙ্গুলি এবং তর্জনী যেমন গরুর মালিশ বা দুধের গতি, যা পুরুষাঙ্গের গোড়া থেকে পুরুষাঙ্গের মাথার দিকে বার বার আঙ্গুলটি চাপছে তার গতিবিধির উপর নির্ভর করে করা হয়।

যদিও এটি বেশ নিরাপদ, আপনি যদি প্রায়শই এটি ব্যবহার করেন তবে এই পদ্ধতিটি ব্যথা, জ্বালা, আঘাত বা ক্ষত সৃষ্টি করতে পারে। পুরুষাঙ্গকে বড় করার ক্ষেত্রে এই কৌশলটির কার্যকারিতা মেডিক্যালভাবে প্রমাণিত হয়নি। অতএব, পুরুষাঙ্গটি আরও বড় করার জন্য আপনার এই কৌশলটি করার আগে সাবধান হওয়া উচিত।

3. ভ্যাকুয়াম প্রসারক

এটি পুরুষাঙ্গ বৃদ্ধি পণ্যগুলির মধ্যে একটি যা বাজারে বিক্রি হয়। এই ভ্যাকুয়াম (এয়ার-চোষার টিউব) আরও রক্ত ​​আকর্ষণ করে এবং লিঙ্গটি খাড়া এবং সামান্য প্রশস্ত করে কাজ করে। তারপরে, লিঙ্গটি ক্ল্যাম্প করার জন্য একটি কড়া রিং যুক্ত থাকে যাতে রক্ত ​​আপনার দেহে ফিরে না আসে।

দুর্ভাগ্যক্রমে এই পদ্ধতিটি কেবলমাত্র লিঙ্গকে বৃহত্তর এবং দীর্ঘ সময়ের জন্য দীর্ঘায়িত করে এবং রিংটি মাউন্ট হওয়া পর্যন্ত কেবল কার্যকর is এছাড়াও, 20-30 মিনিটের বেশি সময় ব্যবহার করা গেলে রক্তনালীগুলি ফেটে এবং টিস্যুগুলির ক্ষতি করতে পারে।

ম্যাগনিফাইং ভ্যাকুয়ামের মাধ্যমে লিঙ্গকে বিস্তৃত করার পদ্ধতিটি ইরেক্টাইল ডিসঅফংশান সমস্যাগুলির চিকিত্সার জন্য ব্যাপকভাবে ব্যবহৃত হয়। তবে এই সরঞ্জামটির ব্যবহার পুরুষাঙ্গের আকার বৃদ্ধিতে কার্যকর প্রমাণিত হয়নি।

4. পরিপূরক এবং ক্রিম

কিছু পরিপূরক পণ্য এবং ক্রিম যা ভিটামিন, খনিজ, গুল্ম বা হরমোন ধারণ করে লিঙ্গ বড় করার দাবি করে। এই পণ্যগুলির বেশিরভাগ উপাদানগুলি লিঙ্গে রক্ত ​​প্রবাহ বৃদ্ধি করে এবং লিঙ্গটি খাড়া করে তোলে। তবে এটি লিঙ্গকে আরও দীর্ঘতর করে তোলে।

অন্যান্য সত্য, এই পণ্যগুলির দাবিগুলি ক্লিনিকাল গবেষণায় খুব বেশি কার্যকারিতা প্রমাণিত হয়নি। কিছু পরিপূরক পণ্য এমনকি ওষুধের সিলডেনাফিল ধারণ করে যা হৃদরোগে আক্রান্ত পুরুষদের দ্বারা গ্রহণ করা বিপজ্জনক।

তেমনি লিঙ্গ বৃদ্ধি ক্রিম ব্যবহারের সাথে, তারা পুরুষাঙ্গের আকার বাড়াতে পারে এমন কোনও ক্লিনিকাল প্রমাণ নেই। কিছু পণ্য এমনকি লিঙ্গ মধ্যে অ্যালার্জি বা ত্বকের জ্বালা হিসাবে পার্শ্ব প্রতিক্রিয়া কারণ হতে পারে।

5. লিঙ্গ প্রসারক

এই কৌশলটিতে, একটি গিরি বা প্রলম্বিত ফ্রেম একটি লিঙ্গের সাথে সংযুক্ত থাকে যা এখনও নরম বা এটি প্রসারিত বা প্রসারিত করতে খাড়া নয়। ফলস্বরূপ, তিন মাস ব্যবহারের পরে গড়ে পুরুষাঙ্গের দৈর্ঘ্য 1.5 সেন্টিমিটারের বেশি বেড়েছে। তবে এমন গবেষণা আছে যা প্রকাশ করে যে যদি এই কৌশলটি কেবলমাত্র পুরুষদের মধ্যেই সফল হয় যারা পেরেরির রোগে ভোগেন।

এই সরঞ্জামটি কতটা শক্তিশালী এবং কার্যকর তা জানতে আরও গবেষণার প্রয়োজন। তদুপরি, এই সরঞ্জামটি বিপিওএম ইন্দোনেশিয়া এমনকি বিদেশে বেশ কয়েকটি অনুরূপ এজেন্সি দ্বারা অনুমোদিত হয়নি।

এই সরঞ্জামটি ব্যবহার করতে অস্বস্তিকর হতে পারে এবং খুব বেশি প্রসারিত হওয়ার কারণে লিঙ্গের ঘা, স্নায়ুর ক্ষতি বা রক্ত ​​জমাট বাঁধার মতো পার্শ্ব প্রতিক্রিয়া সৃষ্টি করে।

6. পেনাইল সার্জারি

লিঙ্গ নিজেই বড় করার পদ্ধতিটি দুটি ভাগে বিভক্ত, যথা:

  • সার্জারি পুরুষাঙ্গের ঘের বাড়ায়
    এই অপারেশনটি পুরুষাঙ্গের দেহের অন্যান্য অংশ থেকে নেওয়া ফ্যাট ইনজেকশনের মাধ্যমে লিঙ্গের ব্যাস বাড়ানোর জন্য করা হয়। এই অপারেশনের পার্শ্ব প্রতিক্রিয়াগুলি দাগ, সংক্রমণ, ব্যথা এবং ফোলা আকারে জটিলতা সৃষ্টি করতে পারে।
  • লিঙ্গ লম্বা করার জন্য সার্জারি
    সর্বাধিক ব্যবহৃত কৌশলটি লিঙ্গগুলি কাটা দ্বারা করা হয় যা লিঙ্গ এবং পাবলিক হাড়কে সংযুক্ত করে। তারপরে, পুরুষাঙ্গের গোড়ায় ত্বকটি গ্রাফ্ট করা হয় যাতে লিঙ্গের দৈর্ঘ্য বৃদ্ধি পায়।
    এই অপারেশনটি খাড়া না হয়ে গড়ে পুরুষাঙ্গের দৈর্ঘ্য গড়ে 1-2 সেন্টিমিটার বাড়িয়ে তুলবে, কিন্তু খাড়া হওয়ার সময় লিঙ্গের আকার একই হবে। দুর্ভাগ্যক্রমে, এই অপারেশনটি অস্থির হয়ে ওঠার ক্ষমতাকে প্রভাবিত করতে পারে, যা যৌনতায় অস্বস্তি সৃষ্টি করতে পারে।

অস্ত্রোপচার ছাড়াও লিঙ্গ বড় করার অন্যান্য পদ্ধতিও রয়েছে যেমন লিঙ্গটির আকার বাড়ানোর জন্য ফিলার ইনজেকশন ব্যবহার করা। তবে, এই পদ্ধতিটি নিরাপদ এবং কার্যকর প্রমাণিত হয়নি।

অস্ত্রোপচারের মাধ্যমে পুরুষাঙ্গকে লম্বা করা স্থায়ী ফলাফল দেওয়ার কথা বলা হয়। তবে পরিচালিত বেশ কয়েকটি গবেষণা থেকে এর সুরক্ষা এবং কার্যকারিতা নিশ্চিত করার পক্ষে পর্যাপ্ত প্রমাণ নেই।

লিঙ্গ বড় করার জন্য এমন কোনও পদ্ধতি নেই যা সত্যই কার্যকর এবং নিরাপদ। এবং মনে রাখবেন যে প্রকৃতপক্ষে যৌন তৃপ্তি লিঙ্গটির আকার কত বড় তার সাথে সম্পর্কিত নয়। তবে আপনি যদি এখনও বড় করতে চান মি। পি আপনি, আপনার প্রথমে একজন ডাক্তারের সাথে পরামর্শ করা উচিত।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

+6 টি ভোট
2 টি উত্তর 2,689 বার দেখা হয়েছে
+2 টি ভোট
1 উত্তর 514 বার দেখা হয়েছে
+1 টি ভোট
1 উত্তর 556 বার দেখা হয়েছে

10,720 টি প্রশ্ন

18,363 টি উত্তর

4,729 টি মন্তব্য

240,216 জন সদস্য

72 জন অনলাইনে রয়েছে
0 জন সদস্য এবং 72 জন গেস্ট অনলাইনে
  1. Ayon Ratan Agni

    390 পয়েন্ট

  2. Al Moyaj Khondokar

    210 পয়েন্ট

  3. Vuter Baccha

    150 পয়েন্ট

  4. Mehedi_Bknowledge

    110 পয়েন্ট

  5. Monojit Das

    110 পয়েন্ট

বাংলাদেশের সবচেয়ে বড় উন্মুক্ত বিজ্ঞান প্রশ্নোত্তর সাইট সায়েন্স বী QnA তে আপনাকে স্বাগতম। এখানে যে কেউ প্রশ্ন, উত্তর দিতে পারে। উত্তর গ্রহণের ক্ষেত্রে অবশ্যই একাধিক সোর্স যাচাই করে নিবেন। অনেকগুলো, প্রায় ২০০+ এর উপর অনুত্তরিত প্রশ্ন থাকায় নতুন প্রশ্ন না করার এবং অনুত্তরিত প্রশ্ন গুলোর উত্তর দেওয়ার আহ্বান জানাচ্ছি। প্রতিটি উত্তরের জন্য ৪০ পয়েন্ট, যে সবচেয়ে বেশি উত্তর দিবে সে ২০০ পয়েন্ট বোনাস পাবে।


Science-bee-qna

সর্বাপেক্ষা জনপ্রিয় ট্যাগসমূহ

মানুষ পানি ঘুম পদার্থ - জীববিজ্ঞান এইচএসসি-উদ্ভিদবিজ্ঞান এইচএসসি-প্রাণীবিজ্ঞান পৃথিবী চোখ রোগ রাসায়নিক শরীর রক্ত আলো মোবাইল ক্ষতি চুল কী #ask চিকিৎসা পদার্থবিজ্ঞান সূর্য প্রযুক্তি প্রাণী স্বাস্থ্য বৈজ্ঞানিক মাথা গণিত মহাকাশ পার্থক্য এইচএসসি-আইসিটি #science বিজ্ঞান #biology খাওয়া শীতকাল গরম কেন #জানতে ডিম চাঁদ বৃষ্টি কারণ কাজ বিদ্যুৎ রাত রং উপকারিতা শক্তি লাল আগুন সাপ মনোবিজ্ঞান গাছ খাবার সাদা আবিষ্কার দুধ উপায় হাত মশা মাছ মস্তিষ্ক শব্দ ঠাণ্ডা ব্যাথা ভয় বাতাস গ্রহ স্বপ্ন রসায়ন তাপমাত্রা উদ্ভিদ কালো কি বিস্তারিত রঙ পা পাখি গ্যাস মন সমস্যা মেয়ে বৈশিষ্ট্য হলুদ বাচ্চা সময় ব্যথা মৃত্যু চার্জ অক্সিজেন ভাইরাস আকাশ গতি দাঁত আম বিড়াল কান্না নাক
...