থট রিডিং কিভাবে কাজ করে? এক্ষেত্রে দক্ষতা বাড়ানোর উপায় কী? - ScienceBee প্রশ্নোত্তর

বিজ্ঞান ও প্রযুক্তির প্রশ্নোত্তর দুনিয়ায় আপনাকে স্বাগতম! প্রশ্ন-উত্তর দিয়ে জিতে নিন পুরস্কার, বিস্তারিত এখানে দেখুন।

+9 টি ভোট
787 বার দেখা হয়েছে
"মনোবিজ্ঞান" বিভাগে করেছেন (2,160 পয়েন্ট)

1 উত্তর

0 টি ভোট
করেছেন (123,340 পয়েন্ট)
 
সর্বোত্তম উত্তর
Nishat Tasnim-

মাইন্ড রিডিং বা থট রিডিং যদি সত্যিই সম্ভব হয় সেক্ষেত্রে বলতে পারেন সম্পূর্ণ দুনিয়াই পরিবর্তন হয়ে যাবে। আমরা যেভাবে চলি, যেভাবে কাজ করি, যে দৃষ্টিতে পৃথিবীকে দেখি — প্রত্যেকটি অ্যাস্পেক্ট আবার নতুন করে ডিস্কভার করার প্রয়োজন পড়বে। যখন আপনি সামনের মানুষের মন পড়ে ফেলতে পারবেন, তখন আর কিছুই আগের মতো থাকবে না। এর সুবিধা ও অসুবিধা দুটোই তৈরি হবে, কিন্তু আমার মনে হয় না মানব সভ্যতা ঠিকে রাখা সম্ভব হবে। যাই হোক আর্টিকেলটির শেষ পর্যন্ত সকল পয়েন্ট গুলো পর্যবেক্ষণ করার চেষ্টা করবো। এই প্যারাগ্রাফ গুলোতে প্রথমে এর সুবিধা নিয়ে আলোচনা করা যাক।

মানুষের মন পড়া সম্ভব হয়ে গেলে সবচাইতে বড় ফাঁসা ফাঁসবে ক্রিমিন্যালরা। অনেক ক্রিমিন্যালরা তাদের বয়ানের উপর এতোটায় অটুট থাকে যে কোনভাবেই তাদের কাছ থেকে তাদের অপরাধ স্বীকার করানো যায় না। আর এর ফলে অনেক বড় বড় অপরাধী আইনের ফাঁক দিয়ে সাজা পাওয়া থেকে বেঁচে যায় ফলে ন্যায় বিচার কায়েম করা সম্ভব হয় না। যখন সরাসরি অপরাধীদের মন পড়ে ফেলা যাবে সেক্ষেত্রে তারা আর কিছুই লুকিয়ে রাখতে পারবে না, সবকিছু পরিস্কার হয়ে যাবে এবং সহজেই তাদের সাঁজা শুনানো সম্ভব হবে। অনেক খুনের কেস বছরের পর বছর ধরে আদালতে পরে থাকে সাক্ষী প্রমাণের অভাবে, সেগুলো কয়েক মিনিটের মধ্যেই সল্ভ করে ফেলা সম্ভব হবে। হ্যাঁ, অনেক উকিল তাদের জব হারাবে, কিন্তু কোন কিছুতেই আর কেস তৈরি করার প্রয়োজন পড়বে না, ইনস্ট্যান্ট রায় দেওয়া সম্ভব হবে। তাছাড়া সাক্ষী, প্রমান, স্বীকারোক্তি কোন কিছুরই আর প্রয়োজন থাকবে না।

কোনকিছুই আর গোপন থাকবে না, আপনি কোন মানুষের ইমোশন, কমেন্ট, মোটিভেশন, ইনস্ট্যান্ট বুঝে যাবেন, মেন্টাল হেলথ সম্পূর্ণ পরিবর্তন হয়ে যাবে। যারা বিশেষ করে ডিপ্রেশনের মধ্যে রয়েছেন এবং নিজের চিন্তা গুলো ভাষায় প্রকাশ করতে পারেন না তাদের জন্য আর ফিলিং প্রকাশ কঠিন কোন ব্যাপার হিসেবে থাকবে না। সুইসাইড মাইন্ড অনেক কমে যাবে, কেননা আপনার মনের মধ্যের ফিলিং গুলো ডাক্তার হুবহু সেই ভাবেই বুঝতে পারবে ফিল করতে পারবে ফলে চিকিৎসা অনেক সহজ এবং নির্ভুলভাবে করা যেতে পারে।

আমাদের সম্পূর্ণ চিকিৎসা মাধ্যম পরিবর্তন হয়ে যাবে, মাইন্ড রিডিং করার মাধ্যমে যে রুগীরা অসুস্থতার কারণে কথা বলতে পারেন না, তাদের সাথেও যোগাযোগ করা যাবে। ঠসা বা বোবা, যাই হোক না কেন মনের কথা সকলের সাথে শেয়ার করা সম্ভব হবে। তাছাড়া মাইন্ড রিডিং এর আরো অনেক সুবিধা পাওয়া যেতে পারে, বিশেষ করে চিকিৎসা ক্ষেত্রে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
1 উত্তর 196 বার দেখা হয়েছে
+4 টি ভোট
2 টি উত্তর 276 বার দেখা হয়েছে
+17 টি ভোট
1 উত্তর 820 বার দেখা হয়েছে
+9 টি ভোট
2 টি উত্তর 678 বার দেখা হয়েছে

10,729 টি প্রশ্ন

18,374 টি উত্তর

4,730 টি মন্তব্য

242,707 জন সদস্য

73 জন অনলাইনে রয়েছে
1 জন সদস্য এবং 72 জন গেস্ট অনলাইনে
  1. akramul5556

    110 পয়েন্ট

  2. amir

    110 পয়েন্ট

  3. OtisRfs16642

    100 পয়েন্ট

  4. ClintonLawso

    100 পয়েন্ট

  5. Jorge79B1314

    100 পয়েন্ট

বাংলাদেশের সবচেয়ে বড় উন্মুক্ত বিজ্ঞান প্রশ্নোত্তর সাইট সায়েন্স বী QnA তে আপনাকে স্বাগতম। এখানে যে কেউ প্রশ্ন, উত্তর দিতে পারে। উত্তর গ্রহণের ক্ষেত্রে অবশ্যই একাধিক সোর্স যাচাই করে নিবেন। অনেকগুলো, প্রায় ২০০+ এর উপর অনুত্তরিত প্রশ্ন থাকায় নতুন প্রশ্ন না করার এবং অনুত্তরিত প্রশ্ন গুলোর উত্তর দেওয়ার আহ্বান জানাচ্ছি। প্রতিটি উত্তরের জন্য ৪০ পয়েন্ট, যে সবচেয়ে বেশি উত্তর দিবে সে ২০০ পয়েন্ট বোনাস পাবে।


Science-bee-qna

সর্বাপেক্ষা জনপ্রিয় ট্যাগসমূহ

মানুষ পানি ঘুম পদার্থ - জীববিজ্ঞান এইচএসসি-উদ্ভিদবিজ্ঞান এইচএসসি-প্রাণীবিজ্ঞান পৃথিবী চোখ রোগ রাসায়নিক শরীর রক্ত আলো মোবাইল ক্ষতি চুল কী #ask চিকিৎসা পদার্থবিজ্ঞান সূর্য প্রযুক্তি স্বাস্থ্য প্রাণী বৈজ্ঞানিক মাথা গণিত মহাকাশ পার্থক্য এইচএসসি-আইসিটি #science বিজ্ঞান #biology খাওয়া গরম শীতকাল কেন #জানতে ডিম চাঁদ বৃষ্টি কারণ কাজ বিদ্যুৎ রাত রং উপকারিতা শক্তি লাল আগুন সাপ মনোবিজ্ঞান গাছ খাবার সাদা আবিষ্কার দুধ উপায় হাত মশা মাছ ঠাণ্ডা মস্তিষ্ক শব্দ ব্যাথা ভয় বাতাস স্বপ্ন তাপমাত্রা গ্রহ রসায়ন উদ্ভিদ কালো কি বিস্তারিত রঙ পা মন পাখি গ্যাস সমস্যা মেয়ে বৈশিষ্ট্য হলুদ বাচ্চা সময় ব্যথা মৃত্যু চার্জ অক্সিজেন ভাইরাস আকাশ গতি দাঁত আম হরমোন বিড়াল কান্না
...