আলবার্ট আইনস্টাইন তার কোন কাজের জন্য নোবেল পান? - ScienceBee প্রশ্নোত্তর

বিজ্ঞান ও প্রযুক্তির প্রশ্নোত্তর দুনিয়ায় আপনাকে স্বাগতম! প্রশ্ন-উত্তর দিয়ে জিতে নিন পুরস্কার, বিস্তারিত এখানে দেখুন।

+1 টি ভোট
673 বার দেখা হয়েছে
"পদার্থবিজ্ঞান" বিভাগে করেছেন (24,230 পয়েন্ট)

3 উত্তর

0 টি ভোট
করেছেন (24,230 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
আইনস্টাইন  মূলত আপেক্ষিকতার তত্ত্ব এবং ভর-শক্তি সমতুল্যতার সূত্র, E = mc2    আবিষ্কারের জন্য বিখ্যাত।তবে তিনি পদার্থবিজ্ঞানে নোবেল পুরস্কার লাভ করেন তাত্ত্বিক পদার্থবিজ্ঞানে তার বিশেষ অবদান এবং আলোক-তড়িৎ ক্রিয়া সম্পর্কিত গবেষণার জন্য।
0 টি ভোট
করেছেন (300 পয়েন্ট)
তাত্ত্বিক পদার্থবিজ্ঞানের ক্ষেত্রে তাঁর সেবা এবং বিশেষত ফোটোলেকট্রিক প্রভাব সম্পর্কিত আইন আবিষ্কারের জন্য ১৯২২ সালের পদার্থবিজ্ঞানের নোবেল পুরষ্কার আলবার্ট আইনস্টাইনকে দেওয়া হয়েছিল।
0 টি ভোট
করেছেন (300 পয়েন্ট)
বিজ্ঞানী আলবার্ট আইনস্টাইন তাত্ত্বিক পদার্থবিজ্ঞান এ অবদান এবং বিশেষত আলোক তড়িৎ ক্রিয়ার ঘটনাবলী ব্যাখ্যার জন্য ১৯২১ সালে একক ভাবে পদার্থবিজ্ঞানে নোবেল পান।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

+1 টি ভোট
1 উত্তর 980 বার দেখা হয়েছে
+2 টি ভোট
1 উত্তর 337 বার দেখা হয়েছে
+6 টি ভোট
4 টি উত্তর 1,941 বার দেখা হয়েছে
30 নভেম্বর 2020 "বিবিধ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Nirjon Barua (7,980 পয়েন্ট)

10,729 টি প্রশ্ন

18,374 টি উত্তর

4,730 টি মন্তব্য

241,876 জন সদস্য

49 জন অনলাইনে রয়েছে
0 জন সদস্য এবং 49 জন গেস্ট অনলাইনে
  1. RomaineGrazi

    100 পয়েন্ট

  2. BettinaSchul

    100 পয়েন্ট

  3. DaltonButten

    100 পয়েন্ট

  4. VerlaFitzhar

    100 পয়েন্ট

  5. YIEAlta32237

    100 পয়েন্ট

বাংলাদেশের সবচেয়ে বড় উন্মুক্ত বিজ্ঞান প্রশ্নোত্তর সাইট সায়েন্স বী QnA তে আপনাকে স্বাগতম। এখানে যে কেউ প্রশ্ন, উত্তর দিতে পারে। উত্তর গ্রহণের ক্ষেত্রে অবশ্যই একাধিক সোর্স যাচাই করে নিবেন। অনেকগুলো, প্রায় ২০০+ এর উপর অনুত্তরিত প্রশ্ন থাকায় নতুন প্রশ্ন না করার এবং অনুত্তরিত প্রশ্ন গুলোর উত্তর দেওয়ার আহ্বান জানাচ্ছি। প্রতিটি উত্তরের জন্য ৪০ পয়েন্ট, যে সবচেয়ে বেশি উত্তর দিবে সে ২০০ পয়েন্ট বোনাস পাবে।


Science-bee-qna

সর্বাপেক্ষা জনপ্রিয় ট্যাগসমূহ

মানুষ পানি ঘুম পদার্থ - জীববিজ্ঞান এইচএসসি-উদ্ভিদবিজ্ঞান এইচএসসি-প্রাণীবিজ্ঞান পৃথিবী চোখ রোগ রাসায়নিক শরীর রক্ত আলো মোবাইল ক্ষতি চুল কী #ask চিকিৎসা পদার্থবিজ্ঞান সূর্য প্রযুক্তি স্বাস্থ্য প্রাণী বৈজ্ঞানিক মাথা গণিত মহাকাশ পার্থক্য এইচএসসি-আইসিটি #science বিজ্ঞান #biology খাওয়া গরম শীতকাল কেন #জানতে ডিম চাঁদ বৃষ্টি কারণ কাজ বিদ্যুৎ রাত রং উপকারিতা শক্তি লাল আগুন সাপ মনোবিজ্ঞান গাছ খাবার সাদা আবিষ্কার দুধ উপায় হাত মশা মাছ ঠাণ্ডা মস্তিষ্ক শব্দ ব্যাথা ভয় বাতাস স্বপ্ন তাপমাত্রা গ্রহ রসায়ন উদ্ভিদ কালো কি বিস্তারিত রঙ পা মন পাখি গ্যাস সমস্যা মেয়ে বৈশিষ্ট্য হলুদ বাচ্চা সময় ব্যথা মৃত্যু চার্জ অক্সিজেন ভাইরাস আকাশ গতি দাঁত আম হরমোন বিড়াল কান্না
...