প্রত্যেকের রঙের অভিজ্ঞতা কি একই হবে? যেমন সবাই লাল কে লাল, সবুজ কে সবুজ দেখবে? - ScienceBee প্রশ্নোত্তর

বিজ্ঞান ও প্রযুক্তির প্রশ্নোত্তর দুনিয়ায় আপনাকে স্বাগতম! প্রশ্ন-উত্তর দিয়ে জিতে নিন পুরস্কার, বিস্তারিত এখানে দেখুন।

+2 টি ভোট
106 বার দেখা হয়েছে
"বিবিধ" বিভাগে করেছেন (2,660 পয়েন্ট)

1 উত্তর

+2 টি ভোট
করেছেন (2,350 পয়েন্ট)

আমাদের সহ নিউরোলজিস্টরা এই পুরানো ধাঁধাটি মোকাবেলা করেছেন এবং এই প্রশ্নের কয়েকটি উত্তর নিয়ে আসতে শুরু করেছেন। একটি বিষয় যা স্পষ্ট হয়ে উঠছে তা হ'ল রঙের স্বতন্ত্র পার্থক্যগুলি প্রথম স্থানে এতটাই বিচ্ছিন্ন।রঙ আপনি যা দেখেন তার অর্থ যোগ করে
বিজ্ঞানীরা প্রায়শই ব্যাখ্যা করেন যে কেন মানুষের ঠান্ডা, বিশ্লেষণাত্মক শর্তে রঙিন দৃষ্টি রয়েছে: রঙ হ'ল বস্তুর স্বীকৃতি। এবং এটি অবশ্যই সত্য, তবে এটি পুরো গল্প নয়।
বস্তুর রঙের পরিসংখ্যান স্বেচ্ছাসেবী নয়। লোকেরা যে দৃশ্যের অংশগুলিকে লেবেল চয়ন করে ("বল," "আপেল," "বাঘ") কোনও এলোমেলো রঙ নয়: এগুলি উষ্ণ বর্ণের (কমলা, কুঁচকানো, লাল) হতে পারে এবং শীতল হওয়ার সম্ভাবনা কম থাকে less রং (ব্লুজ, সবুজ শাক) এটি কৃত্রিম অবজেক্টগুলির জন্যও সত্য যে কোনও রঙ তৈরি করা যেতে পারে।অর্থাৎ রং দেখাটা মানুষের মস্তিষ্কের উপর নির্ভর করে।

 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

+1 টি ভোট
1 উত্তর 54 বার দেখা হয়েছে
+2 টি ভোট
1 উত্তর 173 বার দেখা হয়েছে
+3 টি ভোট
1 উত্তর 484 বার দেখা হয়েছে
+2 টি ভোট
1 উত্তর 2,105 বার দেখা হয়েছে
28 জুলাই 2021 "জীববিজ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন Raihan Uddin (150 পয়েন্ট)
0 টি ভোট
1 উত্তর 50 বার দেখা হয়েছে
25 অক্টোবর 2021 "চিন্তা ও দক্ষতা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Anupom (15,040 পয়েন্ট)

9,642 টি প্রশ্ন

16,094 টি উত্তর

4,577 টি মন্তব্য

131,729 জন সদস্য

77 জন অনলাইনে রয়েছে
8 জন সদস্য এবং 69 জন গেস্ট অনলাইনে
  1. synthia faiz sheyma

    140 পয়েন্ট

  2. রিমি

    140 পয়েন্ট

  3. Md. Taseen Alam

    130 পয়েন্ট

  4. Nushrat

    120 পয়েন্ট

  5. priyapatel

    120 পয়েন্ট

বাংলাদেশের সবচেয়ে বড় উন্মুক্ত বিজ্ঞান প্রশ্নোত্তর সাইট সায়েন্স বী QnA তে আপনাকে স্বাগতম। এখানে যে কেউ প্রশ্ন, উত্তর দিতে পারে। উত্তর গ্রহণের ক্ষেত্রে অবশ্যই একাধিক সোর্স যাচাই করে নিবেন। অনেকগুলো, প্রায় ২০০+ এর উপর অনুত্তরিত প্রশ্ন থাকায় নতুন প্রশ্ন না করার এবং অনুত্তরিত প্রশ্ন গুলোর উত্তর দেওয়ার আহ্বান জানাচ্ছি। প্রতিটি উত্তরের জন্য ৪০ পয়েন্ট, যে সবচেয়ে বেশি উত্তর দিবে সে ২০০ পয়েন্ট বোনাস পাবে।


Science-bee-qna

সর্বাপেক্ষা জনপ্রিয় ট্যাগসমূহ

মানুষ পানি ঘুম এইচএসসি-উদ্ভিদবিজ্ঞান এইচএসসি-প্রাণীবিজ্ঞান - পৃথিবী জীববিজ্ঞান রোগ চোখ পদার্থ শরীর রক্ত আলো কী মোবাইল ক্ষতি চিকিৎসা চুল এইচএসসি-আইসিটি মহাকাশ পদার্থবিজ্ঞান বৈজ্ঞানিক মাথা সূর্য স্বাস্থ্য পার্থক্য প্রাণী প্রযুক্তি রাসায়নিক গণিত খাওয়া কেন ডিম বিজ্ঞান #biology গরম কারণ বৃষ্টি #জানতে #ask রং চাঁদ শীতকাল উপকারিতা আগুন কাজ বিদ্যুৎ সাদা লাল রাত সাপ উপায় শক্তি মনোবিজ্ঞান দুধ গাছ হাত ব্যাথা ভয় আবিষ্কার খাবার মশা শব্দ #science মাছ গ্রহ ঠাণ্ডা কি মস্তিষ্ক কালো পা বৈশিষ্ট্য স্বপ্ন সমস্যা উদ্ভিদ বাতাস রঙ হলুদ মন রসায়ন মেয়ে ভাইরাস আম বিস্তারিত পাতা আকাশ তাপমাত্রা ব্যথা ঔষধ পাখি মৃত্যু চার্জ দাঁত গ্যাস কান্না নাক হরমোন বিড়াল বাচ্চা
...