সর্বনিম্ন কত বছর বয়স থেকে জিমে যাওয়া যেতে পারে? - ScienceBee Q&A

বিজ্ঞান ও প্রযুক্তির প্রশ্নোত্তর দুনিয়ায় আপনাকে স্বাগতম! প্রশ্ন অথবা উত্তর দিয়ে জিতে নিন পুরস্কার, বিস্তারিত এখানে দেখুন।

+3 টি ভোট
30 বার দেখা হয়েছে
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (14.7k পয়েন্ট)

2 উত্তর

0 টি ভোট
করেছেন (140 পয়েন্ট)

১৮ বছর বয়স থেকে। 

এ বয়সে শরীর পরিপূর্ণ ভাবে গঠিত হয়। এ বয়সে মাসল গুলা যথেষ্ট মজবুত হয় এবং মানসিক শক্তিও যথেষ্ট থাকে যা জিম করার জন্য উপযুক্ত। 

উৎসঃ Minimum age to go to gym You Should Know? - Bggfitness

+1 টি ভোট
পূর্বে করেছেন (2.5k পয়েন্ট)
যদি শিশুদের মধ্যে হাঁটা, সাইকেল চালানো, সাঁতার শুরু করার জন্য কোন বয়সের সীমা নেই, তাহলে কেন সেখানে জিম শুরু করার বয়স সীমা আছে. আমরা যদি জিম এর ব্যায়াম গুলি দেখি, তাহলে আপনি সহজে বুঝতে পারবেন যে এই সব ব্যায়াম প্রাকৃতিক এবং স্বাভাবিক.  ব্যায়াম যেমন পুশ আপস,, এসকোয়্যট, চিনআপস, ফ্রংট প্রেস, বারবেল কার্ল ইত্যাদি ব্যায়াম প্রাকৃতিক বায়ো-মেকানিক্যাল ব্যায়াম, যেখানে পেশী পেশী গ্রুপ জৈবিক আন্দোলনের সঙ্গে বরাবর প্রতিরোধের বিরুদ্ধে সচেষ্ট হয়. এই পেশী শক্তিশালীকরণ, জয়েন্টগুলোতে এবং লিগামেন্টের উপর কম চাপ রেখে বাড়ে।যেখানে জিম ব্যায়াম মুভমেন্ট হল সহজ ভাঁজ এবং পেশী এক্সটেনশানগুলি প্রাকৃতিক শারীরবৃত্তীয়. এটা অনাবশ্যক জয়েন্টগুলোতে, লিগামেন্ট এবং কণ্ডরা বাট কম সেট করে এবং মাংসপেশী কে শক্তিশালী করে. কিন্তু সমস্যা হল যে একাগ্রতা, সম্পৃক্ততা, গম্ভীরতা, স্থায়িত্ব, ভারসাম্য, নিরাপত্তা, সচেতনতা, ফলাফলের ওরিয়েন্টেশন ইত্যাদি 14 বছরের নীচের শিশুদের থাকেনা এবং এই কারণে জিম থেকে অবাঞ্ছিত দুর্ঘটনা হতে পারে. জিমে ব্যায়াম সামান্য বিরক্তিকর যা জিমে দীর্ঘ থাকার তরুণদের আকৃষ্ট করতে পারে না. এটা প্রশিক্ষকের দায়িত্ব, ব্যায়াম কে অনেক রসাল করা এবং নতুন প্রার্থীদের  জন্য ব্যায়াম কে মৌলিকভাবে নিরাপদ করে শেখানো, যাতে তারা সঠিক কৌশল শিখতে পারে. এটা খুব ভাল যে জিমের মেশিন নিরাপদ এবং শরীরের ব্যায়াম যান্ত্রিক মেশিনের অনুযায়ী হয় উঠেছে.

এটা পরামর্শ দেওয়া হয় যে 14 বছর বয়সে প্রায় জিম শ্রেষ্ঠ কার্যক্রম দেয় যেখানে সুবিধাগুলি কোন সমস্যা ছাড়াই অর্জন করা যেতে পারে. পুরুষ ও নারীদের মধ্যে এই বয়সে স্বাভাবিক হরমোন প্রবাহ বেড়ে যায় এবং প্রাকৃতিক বৃদ্ধি ফ্যাক্টর জিমে ব্যায়াম পুরুষ কে ভাল, শক্তিশালী পেশীবহুল, চর্বিহীন এবং সুস্থ দেহ প্রদান করে. নারীদের কে ভাল কনট্যুর সঙ্গে সুষম, চর্বিহীন সুস্থ প্রদান করে. সাবধান হতে হবে যে শিশুরা ভাল, যোগ্যতাসম্পন্ন প্রত্যয়িত এবং প্রেরণা প্রশিক্ষক অধীনে মানসিকভাবে সুস্থ, ভাল ও বুদ্ধিমত্তার সঙ্গে শিক্ষা নিতে পারে.

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

+7 টি ভোট
2 টি উত্তর 83 বার দেখা হয়েছে
+4 টি ভোট
1 উত্তর 18 বার দেখা হয়েছে
+12 টি ভোট
1 উত্তর 223 বার দেখা হয়েছে
+1 টি ভোট
1 উত্তর 10 বার দেখা হয়েছে

5.5k টি প্রশ্ন

6.2k টি উত্তর

4.2k টি মন্তব্য

44.3k জন সদস্য

36 জন অনলাইনে রয়েছে
1 জন সদস্য এবং 35 জন গেস্ট অনলাইনে
  1. Mohiuddin Alamgir Ka

    4700 পয়েন্ট

  2. Ubaeid Hasan

    3110 পয়েন্ট

  3. মেহেদী হাসান

    2190 পয়েন্ট

  4. Musfiqur Rhaman Adib

    2140 পয়েন্ট

  5. Martian

    770 পয়েন্ট

মাসিক গিফট
১ম স্থান: ১০০ টাকা
২য় স্থান : ৭০ টাকা
৩য় স্থান: ৫০ টাকা

সাইন্স বী QnA তে আপনাকে স্বাগতম। অনেকগুলো, প্রায় ২০০+ এর উপর অনুত্তরিত প্রশ্ন থাকায় নতুন প্রশ্ন না করার এবং অনুত্তরিত প্রশ্ন গুলোর উত্তর দেওয়ার আহ্বান জানাচ্ছি। প্রতিটি উত্তরের জন্য ৪০ পয়েন্ট, যে সবচেয়ে বেশি উত্তর দিবে সে ২০০ পয়েন্ট বোনাস পাবে।


Science-bee-qna

সর্বাপেক্ষা জনপ্রিয় ট্যাগসমূহ

মানুষ পানি ঘুম চোখ এইচএসসি-উদ্ভিদবিজ্ঞান জীববিজ্ঞান মোবাইল এইচএসসি-প্রাণীবিজ্ঞান ক্ষতি শরীর রক্ত পৃথিবী চুল মাথা আলো শীতকাল - বৈজ্ঞানিক সাপ রোগ কারণ উপকারিতা খাবার কী ডিম হাত ভয় চিকিৎসা বৃষ্টি প্রাণী খাওয়া গরম ব্যাথা কাজ রং মশা এইচএসসি-আইসিটি মনোবিজ্ঞান মহাকাশ #biology #ask বিদ্যুৎ রাত পার্থক্য পা গণিত ফোবিয়া সাদা দুধ আগুন উপায় গাছ পদার্থবিজ্ঞান বিড়াল কেন মেয়ে মাছ উদ্ভিদ গ্রহ ঠাণ্ডা দাঁত বাতাস লাল #জানতে নাক নখ স্বপ্ন পাতা রঙ সূর্য চাঁদ শক্তি বাচ্চা শব্দ প্রযুক্তি চার্জ পাখি ত্বক কান্না গুগল রাগ ফল অতিরিক্ত হলুদ সমস্যা মন বেশি দেখা মুরগি স্বাস্থ্য body বিস্তারিত চা কালো বিষ ওজন মৃত্যু মানসিক মস্তিষ্ক কুকুর
...