পাণিজগৎ কে কয়টি শ্রণিতে ভাগ করা হয়?? - ScienceBee প্রশ্নোত্তর

বিজ্ঞান ও প্রযুক্তির প্রশ্নোত্তর দুনিয়ায় আপনাকে স্বাগতম! প্রশ্ন-উত্তর দিয়ে জিতে নিন পুরস্কার, বিস্তারিত এখানে দেখুন।

0 টি ভোট
160 বার দেখা হয়েছে
"জীববিজ্ঞান" বিভাগে করেছেন (620 পয়েন্ট)

1 উত্তর

0 টি ভোট
করেছেন (5,110 পয়েন্ট)
প্রাণীজগৎ বা প্রাণীজগতকে কয়েকটি বিভাগে বিভক্ত করা হয়েছে, যেগুলোকে ট্যাক্সোনমিক র‍্যাঙ্কও বলা হয়। শ্রেণীবিভাগের সঠিক সংখ্যা ব্যবহৃত শ্রেণীবিন্যাস পদ্ধতির উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে, তবে সর্বাধিক স্বীকৃত বিভাগগুলি, বিস্তৃত থেকে সর্বাধিক নির্দিষ্ট, হল:

Kingdom
Phylum (or Division, in some classification systems)
Class
Order
Family
Genus
Species

এই বিভাগগুলি তাদের শারীরিক বৈশিষ্ট্য, জেনেটিক্স এবং বিবর্তনীয় ইতিহাসের পরিপ্রেক্ষিতে জীবের মধ্যে মিল এবং পার্থক্যের উপর ভিত্তি করে। প্রতিটি বিভাগ জীবের একটি গ্রুপকে প্রতিনিধিত্ব করে যারা একটি সাধারণ পূর্বপুরুষ ভাগ করে এবং অন্যান্য বিভাগের জীবের তুলনায় একে অপরের সাথে আরও ঘনিষ্ঠভাবে সম্পর্কিত।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

+1 টি ভোট
2 টি উত্তর 882 বার দেখা হয়েছে
+1 টি ভোট
3 টি উত্তর 477 বার দেখা হয়েছে
06 সেপ্টেম্বর 2022 "গণিত" বিভাগে জিজ্ঞাসা করেছেন Asniya Ayub Ava (1,430 পয়েন্ট)
+11 টি ভোট
1 উত্তর 100 বার দেখা হয়েছে
02 জানুয়ারি 2021 "বিবিধ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Soaibur Rahman (65,620 পয়েন্ট)

10,729 টি প্রশ্ন

18,374 টি উত্তর

4,730 টি মন্তব্য

241,767 জন সদস্য

38 জন অনলাইনে রয়েছে
1 জন সদস্য এবং 37 জন গেস্ট অনলাইনে
  1. WendellSalti

    100 পয়েন্ট

  2. MonteTrent93

    100 পয়েন্ট

  3. SuzanneNelso

    100 পয়েন্ট

  4. MJLMorgan004

    100 পয়েন্ট

  5. MonroeThacke

    100 পয়েন্ট

বাংলাদেশের সবচেয়ে বড় উন্মুক্ত বিজ্ঞান প্রশ্নোত্তর সাইট সায়েন্স বী QnA তে আপনাকে স্বাগতম। এখানে যে কেউ প্রশ্ন, উত্তর দিতে পারে। উত্তর গ্রহণের ক্ষেত্রে অবশ্যই একাধিক সোর্স যাচাই করে নিবেন। অনেকগুলো, প্রায় ২০০+ এর উপর অনুত্তরিত প্রশ্ন থাকায় নতুন প্রশ্ন না করার এবং অনুত্তরিত প্রশ্ন গুলোর উত্তর দেওয়ার আহ্বান জানাচ্ছি। প্রতিটি উত্তরের জন্য ৪০ পয়েন্ট, যে সবচেয়ে বেশি উত্তর দিবে সে ২০০ পয়েন্ট বোনাস পাবে।


Science-bee-qna

সর্বাপেক্ষা জনপ্রিয় ট্যাগসমূহ

মানুষ পানি ঘুম পদার্থ - জীববিজ্ঞান এইচএসসি-উদ্ভিদবিজ্ঞান এইচএসসি-প্রাণীবিজ্ঞান পৃথিবী চোখ রোগ রাসায়নিক শরীর রক্ত আলো মোবাইল ক্ষতি চুল কী #ask চিকিৎসা পদার্থবিজ্ঞান সূর্য প্রযুক্তি স্বাস্থ্য প্রাণী বৈজ্ঞানিক মাথা গণিত মহাকাশ পার্থক্য এইচএসসি-আইসিটি #science বিজ্ঞান #biology খাওয়া গরম শীতকাল কেন #জানতে ডিম চাঁদ বৃষ্টি কারণ কাজ বিদ্যুৎ রাত রং উপকারিতা শক্তি লাল আগুন সাপ মনোবিজ্ঞান গাছ খাবার সাদা আবিষ্কার দুধ উপায় হাত মশা মাছ ঠাণ্ডা মস্তিষ্ক শব্দ ব্যাথা ভয় বাতাস স্বপ্ন তাপমাত্রা গ্রহ রসায়ন উদ্ভিদ কালো কি বিস্তারিত রঙ পা মন পাখি গ্যাস সমস্যা মেয়ে বৈশিষ্ট্য হলুদ বাচ্চা সময় ব্যথা মৃত্যু চার্জ অক্সিজেন ভাইরাস আকাশ গতি দাঁত আম হরমোন বিড়াল কান্না
...