কিভাবে আইকিউ বাড়ানো যায়? - ScienceBee প্রশ্নোত্তর

বিজ্ঞান ও প্রযুক্তির প্রশ্নোত্তর দুনিয়ায় আপনাকে স্বাগতম! প্রশ্ন-উত্তর দিয়ে জিতে নিন পুরস্কার, বিস্তারিত এখানে দেখুন।

+4 টি ভোট
3,773 বার দেখা হয়েছে
"আইকিউ" বিভাগে করেছেন (2,030 পয়েন্ট)

2 উত্তর

+1 টি ভোট
করেছেন (1,360 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
আপনার বুদ্ধিমত্তা (IQ) বা জ্ঞানীয় ক্ষমতা বাড়ানোর জন্য আপনি করতে পারেন এমন বেশ কয়েকটি জিনিস রয়েছে:

একটি ভাল শিক্ষা নিন: আপনার আইকিউ বাড়ানোর সবচেয়ে কার্যকর উপায়গুলির মধ্যে একটি হল একটি ভাল শিক্ষা অর্জন করা। এটি আপনাকে সমালোচনামূলক চিন্তাভাবনার দক্ষতা বিকাশ করতে এবং আপনাকে নতুন এবং চ্যালেঞ্জিং ধারণার কাছে প্রকাশ করতে সহায়তা করতে পারে, যা আপনার জ্ঞানীয় ক্ষমতাকে বাড়িয়ে তুলতে পারে।

আপনার মস্তিষ্কের ব্যায়াম করুন: আপনার মস্তিষ্ককে চ্যালেঞ্জ করে এমন ক্রিয়াকলাপে নিযুক্ত করা, যেমন পাজল, গেমস এবং ব্রেইনটিজার, আপনার মানসিক নমনীয়তা এবং সমস্যা সমাধানের দক্ষতা উন্নত করতে সাহায্য করতে পারে।

মানসিকভাবে সক্রিয় থাকুন: আপনার মস্তিষ্ককে সক্রিয় এবং নিযুক্ত রাখা আপনার জ্ঞানীয় ক্ষমতা উন্নত করতে সাহায্য করতে পারে। এতে পড়া, নতুন জিনিস শেখা এবং বর্তমান ইভেন্টগুলির সাথে আপ টু ডেট থাকা অন্তর্ভুক্ত থাকতে পারে।

পর্যাপ্ত ঘুম পান: সামগ্রিক স্বাস্থ্য এবং সুস্থতার জন্য পর্যাপ্ত ঘুম পাওয়া গুরুত্বপূর্ণ এবং এটি জ্ঞানীয় কার্যকারিতা উন্নত করতেও সাহায্য করতে পারে।

একটি স্বাস্থ্যকর খাদ্য খান: পুষ্টিতে সমৃদ্ধ একটি স্বাস্থ্যকর খাদ্য মস্তিষ্কের স্বাস্থ্য এবং জ্ঞানীয় কার্যকারিতাকে সহায়তা করতে পারে।

এটি লক্ষণীয় যে এই ক্রিয়াকলাপগুলি আপনার জ্ঞানীয় ক্ষমতাকে উন্নত করতে সাহায্য করতে পারে, তবে সেগুলি আপনার আইকিউ বাড়ানোর নিশ্চয়তা দেয় না। বুদ্ধিমত্তা একটি জটিল বৈশিষ্ট্য যা বিভিন্ন কারণের দ্বারা প্রভাবিত হয় এবং "আরও আইকিউ অর্জন" করার কোনো একক উপায় নেই। যাইহোক, আপনার মস্তিষ্ককে চ্যালেঞ্জ ও উদ্দীপিত করে এমন ক্রিয়াকলাপগুলিতে জড়িত থাকার মাধ্যমে, আপনি আপনার মনকে তীক্ষ্ণ রাখতে এবং আপনার সামগ্রিক জ্ঞানীয় কার্যকারিতা উন্নত করতে সহায়তা করতে পারেন।
করেছেন (2,030 পয়েন্ট)
Thank You So Much
+1 টি ভোট
করেছেন (170 পয়েন্ট)

IQ বাড়ানোর জন্য আগে বুঝতে হবে IQ জিনিস টা কি, , ,

একটি বুদ্ধিমত্তা ভাগফল (IQ) হল একটি মোট স্কোর যা মানুষের বুদ্ধিমত্তা মূল্যায়ন করার জন্য ডিজাইন করা মানসম্মত পরীক্ষা বা উপ-পরীক্ষার সেট থেকে প্রাপ্ত। একজন মানুষ যত কম বয়সে যত বেশি জ্ঞানী এবং তার বয়স এর চেয়ে বেশি বয়সী মানুষের মত  সিদ্ধান্ত নিতে পারবে তার IQ ততই বেশি 

এখন, সংজ্ঞা অনুযায়ী বলা যাই যে আপনি যত বেশি জ্ঞান অর্জন করতে পারবেন এবং অন্য average মানুষ এর চেয়ে বেশি ভালো চিন্তা করতে পারবেন এবং সিদ্ধান্ত নিতে পারবেন ততই বেশি আপনার IQ বারবে , 
►বেশি বেশি famous books পড়া 
►দেশ , বিদেশ এর সকল update খবর জানা
►বেশি বেশি history জানা
►co-curriculum activity তে থাকা
এগুলোর মাধ্যমে IQ বাড়ানো যেতে পারে 
করেছেন (2,030 পয়েন্ট)
Thank You So Much!
করেছেন (100 পয়েন্ট)
ধন্যবাদ

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
2 টি উত্তর 2,922 বার দেখা হয়েছে
01 মার্চ 2022 "আইকিউ" বিভাগে জিজ্ঞাসা করেছেন হায়াত (20,390 পয়েন্ট)
+8 টি ভোট
1 উত্তর 349 বার দেখা হয়েছে
06 ডিসেম্বর 2020 "আইকিউ" বিভাগে জিজ্ঞাসা করেছেন বিজ্ঞানের পোকা ৫ (123,340 পয়েন্ট)
+2 টি ভোট
1 উত্তর 3,188 বার দেখা হয়েছে
28 ফেব্রুয়ারি 2021 "আইকিউ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Hojayfa Ahmed (135,480 পয়েন্ট)
+3 টি ভোট
5 টি উত্তর 1,931 বার দেখা হয়েছে
06 জানুয়ারি 2022 "আইকিউ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Subrata Saha (15,200 পয়েন্ট)

10,720 টি প্রশ্ন

18,361 টি উত্তর

4,729 টি মন্তব্য

239,960 জন সদস্য

48 জন অনলাইনে রয়েছে
2 জন সদস্য এবং 46 জন গেস্ট অনলাইনে
  1. Ayon Ratan Agni

    390 পয়েন্ট

  2. Vuter Baccha

    150 পয়েন্ট

  3. almoyaj_k

    130 পয়েন্ট

  4. Mehedi_Bknowledge

    110 পয়েন্ট

  5. Monojit Das

    110 পয়েন্ট

বাংলাদেশের সবচেয়ে বড় উন্মুক্ত বিজ্ঞান প্রশ্নোত্তর সাইট সায়েন্স বী QnA তে আপনাকে স্বাগতম। এখানে যে কেউ প্রশ্ন, উত্তর দিতে পারে। উত্তর গ্রহণের ক্ষেত্রে অবশ্যই একাধিক সোর্স যাচাই করে নিবেন। অনেকগুলো, প্রায় ২০০+ এর উপর অনুত্তরিত প্রশ্ন থাকায় নতুন প্রশ্ন না করার এবং অনুত্তরিত প্রশ্ন গুলোর উত্তর দেওয়ার আহ্বান জানাচ্ছি। প্রতিটি উত্তরের জন্য ৪০ পয়েন্ট, যে সবচেয়ে বেশি উত্তর দিবে সে ২০০ পয়েন্ট বোনাস পাবে।


Science-bee-qna

সর্বাপেক্ষা জনপ্রিয় ট্যাগসমূহ

মানুষ পানি ঘুম পদার্থ - জীববিজ্ঞান এইচএসসি-উদ্ভিদবিজ্ঞান এইচএসসি-প্রাণীবিজ্ঞান পৃথিবী চোখ রোগ রাসায়নিক শরীর রক্ত আলো মোবাইল ক্ষতি চুল কী #ask চিকিৎসা পদার্থবিজ্ঞান সূর্য প্রযুক্তি প্রাণী স্বাস্থ্য বৈজ্ঞানিক মাথা গণিত মহাকাশ পার্থক্য এইচএসসি-আইসিটি #science বিজ্ঞান #biology খাওয়া শীতকাল গরম কেন #জানতে ডিম চাঁদ বৃষ্টি কারণ কাজ বিদ্যুৎ রাত রং উপকারিতা শক্তি লাল আগুন সাপ মনোবিজ্ঞান গাছ খাবার সাদা আবিষ্কার দুধ উপায় হাত মশা মাছ মস্তিষ্ক শব্দ ঠাণ্ডা ব্যাথা ভয় বাতাস গ্রহ স্বপ্ন রসায়ন তাপমাত্রা উদ্ভিদ কালো কি বিস্তারিত রঙ পা পাখি গ্যাস মন সমস্যা মেয়ে বৈশিষ্ট্য হলুদ বাচ্চা সময় ব্যথা মৃত্যু চার্জ অক্সিজেন ভাইরাস আকাশ গতি দাঁত আম বিড়াল কান্না নাক
...