LinkedIn অ্যাপের কাজ কী? এটি কাদের জন্য? - ScienceBee প্রশ্নোত্তর

বিজ্ঞান ও প্রযুক্তির প্রশ্নোত্তর দুনিয়ায় আপনাকে স্বাগতম! প্রশ্ন-উত্তর দিয়ে জিতে নিন পুরস্কার, বিস্তারিত এখানে দেখুন।

+2 টি ভোট
275 বার দেখা হয়েছে
"প্রযুক্তি" বিভাগে করেছেন (28,310 পয়েন্ট)

2 উত্তর

+1 টি ভোট
করেছেন (9,000 পয়েন্ট)
Linkedin পেশাজীবীদের একটি সামাজিক যোগাযোগ মাধ্যম। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর মধ্যে এটি অন্যতম ওয়েবসাইট । আজ আমরা আলোচনা করব Linkedin কি ও এর ব্যবহারের উপকারিতা সম্পর্কে-

 

Linkedin ২০০২ সালে রেইড হফম্যান ,অ্যালেন ব্লু, কন্সটেনটাইন,এরিক লে, এবং জিয়ান-লাক ভিলেন্ট যৌথভাবে প্রতিষ্ঠা করেন । এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হয় ৫ মে ২০০৩ সালে।বর্তমানে এর নিবন্ধিত ব্যবহারকারির সংখ্যা ২২৫ মিলিয়নের বেশী।প্রায় ২০০ এর বেশী বিভিন্ন দেশের নাগরিক এটি ব্যবহার করছে। এর সদর দপ্তর মাউন্টেনভিও, ক্যালিফোর্নিয়া, যুক্তরাষ্ট্রে অবস্থিত।এটি মূলত পেশাজীবীদের একটি বৃহৎ সামাজিক যোগাযোগ মাধ্যম। এ ছাড়াও বিভিন্ন ধরনের মানুষ এটি ব্যবহার করছে।

পৃথিবীর যে কোন দেশের যে কোন কোম্পানির যে কোন লোককে পাওয়া সম্ভব Linkedin দ্বারা। এটি পেশাজীবীদের সবচেয়ে বড় প্ল্যাটফর্ম ।

এটি ব্যবহার করে অনেকেই মনের মত চাকরী খোঁজে নিচ্ছে।

লিঙ্কডইন দ্বারা সহজে বিভিন্ন কোম্পানির নিয়োগ বিজ্ঞপ্তি পাওয়া যায় অল্প সময়ের মধ্যে।

লিঙ্কডইনে আপনার পোষ্টে কেউ লাইক কমেন্ট বা শেয়ার করলে আপনার পোষ্টটি তার সাথে যুক্ত সবার কাছে পৌঁছে যাবে। ফলে আপনার প্রচারণাও বেড়ে যাবে।

লিঙ্কডইন ব্যবহার করে আপনি সরাসরি পছন্দের কোম্পানিতে চাকরীর আবেদন করতে পারবেন।এর জন্য আপনার প্রোফাইল টি হতে হবে তথ্যবহুল সাজানো গোছানো।

দেশ-বিদেশের বিভিন্ন ছোট বড় কোম্পানিগুলোর পেজ বা গ্রুপগুলো ফলো করলে জানতে পারবেন তাদের প্রতিদিনের আপডেটগুলো। ও তাদের কার্যক্রম সম্পর্কে।

লিঙ্কডইনে আপনি আপনার বিভিন্ন ডকুমেন্ট, লেখা, আপলোডগুলো তোলে ধরতে পারবেন, তবে সেগুলো হতে হবে প্রফেশনাল মানের। যা দেখে আপনার সম্পর্কে অনেকে পজিটিভ আইডিয়া নিবে।

আপনি নিজের সিভিটি লিঙ্কডইনে আপলোড করে রাখতে পারেন, ফলে যারা আপনার প্রোফাইল ভিজিট করবে, তারা চাইলে আপনার সিভিটি দেখতে পারে। এতে আপনার কাজ পেতে সুবিধা হবে।

ইউনিভারসিটিতে প্রথম দিকে পড়াকালীন সময়ে লিঙ্কডইন প্রোফাইল তৈরি করে নিলে পাশ করার আগেই তৈরি হয়ে যাবে আপনার ১০০০ টির বেশি কানেকশন যা আপনার ক্যারিয়ারে বিশাল সুবিধা বয়ে আনবে।

লিঙ্কডইনে আপনি পাবেন এন্ডোর্সমেন্টের সুযোগ, যা আপনার কোন কাজে কতটুকু দক্ষ তা পরবর্তী ইমপ্লয়ারের কাছে সহজে তুলে ধরার সুযোগ তৈরি করে দিবে।

সুতরাং বর্তমানের এই ডিজিটাল যুগে আপনাকে প্রতিনিয়ত হতে হবে অ্যাডভান্স। থাকতে হবে বিশাল নেটওযার্ক। আর এই নেটওয়ার্ক এর জন্য সবচেয়ে উন্নত মাধ্যমটির নাম হলো লিঙ্কডইন।
0 টি ভোট
করেছেন (28,310 পয়েন্ট)
লিংকডইন একটি আমেরিকান ব্যবসা এবং কর্মসংস্থান ভিত্তিক অনলাইন পরিষেবা যা ওয়েবসাইট এবং মোবাইল অ্যাপ্লিকেশনগুলির মাধ্যমে পরিচালিত হয় যা চালু করা হয় ৫ মে, ২০০৩ এ, প্ল্যাটফর্মটি মূলত পেশাদার নেটওয়ার্কিংয়ের জন্য ব্যবহৃত হয় এবং এখানে চাকরি প্রত্যাশীদের তাদের সিভি এবং নিয়োগকারীদের চাকরি পোস্ট করে।

ডিসেম্বর ২০১৬ সাল থেকে এটি মাইক্রোসফ্টের সম্পূর্ণ মালিকানাধীন সহায়ক সংস্থা হিসাবে কাজ করেছে। 2021 সালের ফেব্রুয়ারী পর্যন্ত, লিংকডইনে 150 টি দেশ থেকে 740 মিলিয়ন সদস্য নিবন্ধিত সদস্য ছিল।

- প্রান্তা ভট্টাচার্য

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

+5 টি ভোট
1 উত্তর 394 বার দেখা হয়েছে
+1 টি ভোট
1 উত্তর 399 বার দেখা হয়েছে
+4 টি ভোট
3 টি উত্তর 281 বার দেখা হয়েছে
20 ফেব্রুয়ারি 2021 "প্রযুক্তি" বিভাগে জিজ্ঞাসা করেছেন Hasan Rizvy Pranto (39,270 পয়েন্ট)
+7 টি ভোট
1 উত্তর 317 বার দেখা হয়েছে
+5 টি ভোট
1 উত্তর 165 বার দেখা হয়েছে

10,723 টি প্রশ্ন

18,367 টি উত্তর

4,730 টি মন্তব্য

241,232 জন সদস্য

43 জন অনলাইনে রয়েছে
4 জন সদস্য এবং 39 জন গেস্ট অনলাইনে
  1. Ayon Ratan Agni

    390 পয়েন্ট

  2. Al Moyaj Khondokar

    210 পয়েন্ট

  3. Vuter Baccha

    150 পয়েন্ট

  4. Hasan rafi

    140 পয়েন্ট

  5. Mehedi_Bknowledge

    110 পয়েন্ট

বাংলাদেশের সবচেয়ে বড় উন্মুক্ত বিজ্ঞান প্রশ্নোত্তর সাইট সায়েন্স বী QnA তে আপনাকে স্বাগতম। এখানে যে কেউ প্রশ্ন, উত্তর দিতে পারে। উত্তর গ্রহণের ক্ষেত্রে অবশ্যই একাধিক সোর্স যাচাই করে নিবেন। অনেকগুলো, প্রায় ২০০+ এর উপর অনুত্তরিত প্রশ্ন থাকায় নতুন প্রশ্ন না করার এবং অনুত্তরিত প্রশ্ন গুলোর উত্তর দেওয়ার আহ্বান জানাচ্ছি। প্রতিটি উত্তরের জন্য ৪০ পয়েন্ট, যে সবচেয়ে বেশি উত্তর দিবে সে ২০০ পয়েন্ট বোনাস পাবে।


Science-bee-qna

সর্বাপেক্ষা জনপ্রিয় ট্যাগসমূহ

মানুষ পানি ঘুম পদার্থ - জীববিজ্ঞান এইচএসসি-উদ্ভিদবিজ্ঞান এইচএসসি-প্রাণীবিজ্ঞান পৃথিবী চোখ রোগ রাসায়নিক শরীর রক্ত আলো মোবাইল ক্ষতি চুল কী #ask চিকিৎসা পদার্থবিজ্ঞান সূর্য প্রযুক্তি প্রাণী স্বাস্থ্য বৈজ্ঞানিক মাথা গণিত মহাকাশ পার্থক্য এইচএসসি-আইসিটি #science বিজ্ঞান #biology খাওয়া শীতকাল গরম কেন #জানতে ডিম চাঁদ বৃষ্টি কারণ কাজ বিদ্যুৎ রাত রং উপকারিতা শক্তি লাল আগুন সাপ মনোবিজ্ঞান গাছ খাবার সাদা আবিষ্কার দুধ উপায় হাত মশা মাছ মস্তিষ্ক শব্দ ঠাণ্ডা ব্যাথা ভয় বাতাস স্বপ্ন গ্রহ রসায়ন তাপমাত্রা উদ্ভিদ কালো কি বিস্তারিত রঙ পা পাখি গ্যাস মন সমস্যা মেয়ে বৈশিষ্ট্য হলুদ বাচ্চা সময় ব্যথা মৃত্যু চার্জ অক্সিজেন ভাইরাস আকাশ গতি দাঁত আম বিড়াল কান্না নাক
...