অ্যালফাবেট ছাড়ছেন গুগলের প্রতিষ্ঠাতারা, নতুন সিইও হচ্ছেন সুন্দর পিচাই

গুগলের প্যারেন্ট কোম্পানি অ্যালফাবেট ইনকর্পোরেশনের সিইও ল্যারি পেজ এবং প্রেসিডেন্ট সের্গেই ব্রিন তাদের পদ থেকে সরে যাচ্ছেন। তাদের নেতৃত্বের ভার গ্রহণ করবেন গুগলের বর্তমান সিইও ভারতীয় বংশোদ্ভূত সুন্দর পিচাই।

গুগল এর পাশাপাশি এখন থেকে অ্যালফাবেট এরও সিইওর দায়িত্ব পালন করবেন তিনি। তবে নেতৃত্ব হতে সরে গেলও পেজ এবং ব্রিন বোর্ড মেম্বার এবং শেয়ার হোল্ডার হিসেবে প্রতিষ্ঠানটির সাথে সংযুক্ত থাকবেন।

তাদের বিবৃতি অনুযায়ী, “এটা এমন একটা সময় যখন অ্যালফাবেট বেশ সুপ্রতিষ্ঠিত অার গুগলসহ অন্যান্য অধীনস্থ কোম্পানিগুলো স্বাধীন প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে। তাই ব্যবস্থাপনা কাঠামো সরল করার এটাই উপযুক্ত সময়।
অ্যালফাবেট অার গুগলের দুজন পৃথক সিইও ও প্রেসিডেন্টের দরকার নেই। তাই গুগল ও অ্যালফাবেটের দায়িত্বভার সুন্দর গ্রহণ করবেন। ”

পরবর্তীতে গুগলারদের উদ্দেশ্যে একটি লেটারে পিচাই জানান, এই পরিবর্তন অ্যালফাবেট এর স্ট্রাকচার বা প্রতিদিনকার কাজে কোন বদল আনবে না। গুগলকে সবার জীবনে সহায়ক করে তুলতে তিনি আরো কাজ করে যাবেন। আর একই সাথে অ্যালফাবেট এর নতুন চ্যালেঞ্জগুলো টেকনোলজির সাহায্যে সমাধান করার আশা ব্যক্ত করেন তিনি।

কমেন্ট করুন...